কলকাতাপশ্চিমবঙ্গশিরোনাম এই মুহূর্তে

আজ রাতেই কলকাতার তাপমাত্রা ১৮ ডিগ্রিতে নেমে যাওয়ার সম্বাবনা , বৃষ্টির পূর্বাভাস উত্তরবঙ্গে –

সংবাদ ভাস্কর নিউজ ডেস্ক : আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর : রবিবার রাত থেকে আবার রাজ্যে শীতের প্রভাব পড়বে। ৩ থেকে ৪ ডিগ্রি কমবে তাপমাত্রা। সোমবার থেকেই রাজ্য়জুড়ে ঠান্ডা পড়তে চলেছে ।

কলকাতা সহ বিভিন্ন জেলাতেও জাকিয়ে ঠান্ডা পড়তে চলেছে । সোমবার থেকে কলকাতার তাপমাত্রা ২০-র নিচে থাকার সম্ভাবনা প্রবল । গোটা দেশ জুড়ে করোনা মহামারীর কারণে মাসের পর মাস লোকডাউন থাকার কারণে দূষণের মাত্রা একদমই নেই সেরম ভাবে , যার ফলে অনুমান লাগানো যায় যে কলকাতা সহ একাধিক জায়গায় সেই কয়েক দশক আগের মতন প্রবল ঠান্ডা পড়ার আশংকা করা হচ্ছে ।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, কলকাতায় বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৮ শতাংশ, ন্য়ূনতম ৫৯ শতাংশ। ৬ নভেম্বর প্রথমবার কলকাতার তাপমাত্রা কুড়ির নীচে নামে। ৮ নভেম্বর পারদ নামে ১৮.৩ ডিগ্রিতে। শনিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২২.০ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি বেশি।

উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং সহ পার্বত্য এলাকায় মেঘলা আকাশ হালকা বৃষ্টির সম্ভাবনা। উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা পূর্ব ও পশ্চিম মেদিনীপুর হাওড়া এবং ঝাড়গ্রামে হালকা বৃষ্টির সম্ভাবনা। রবিবার জম্বু-কাশ্মীরের ঢুকছে নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা। এর প্রভাবে তাপমাত্রা নামার সম্ভাবনা উত্তর -পশ্চিম ভারতে। নিম্নচাপের জেরে দক্ষিণ ভারতে বৃষ্টি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button