পশ্চিমবঙ্গরাজনীতিশিরোনাম এই মুহূর্তে

আসছে নির্বাচনে সৌরভ গাঙ্গুলী কি বিজেপির নতুন মুখ ? জল্পনা রাজনৈতিক মহলে –

সংবাদ ভাস্কর নিউজ ডেস্ক : আগামী বিধানসভা নির্বাচন যত এগিয়ে আসছে রাজনৈতিক মহল থেকে এক-একটি নতুন চমক আস্তিন ফুঁড়ে বেরিয়ে আসছে । রাজ্য বিজেপির অন্দরমহলের রদবদলের মধ্যে একটা নতুন চমক হল সৌরভ গাঙ্গুলীর মতো ক্রিকেট ব্যক্তিত্বকে আসছে নির্বাচনে বিজেপির আইকন হিসেবে ব্যবহার করা হতে পারে । হয়তো বা তাদের নতুন মুখ্যমন্ত্রী হিসেবে সৌরভ কে নিয়ে চর্চা শুরু হয়েছে ।

দলের অধিকাংশের মতে , বিজেপির অন্তর্দ্বন্দ্ব এড়াতে এটা হতে পারে ‘উপযুক্ত দাওয়াই’। একটি সূত্র মারফত ইঙ্গিত মিলেছে , সৌরভের সঙ্গে দিল্লিতে বিজেপির শীর্ষস্তরে যোগাযোগ রয়েছে । তার থেকেও বড় কথা হল কলকাতায় বিজেপির দুর্গাপুজোয় সৌরভ এর স্ত্রী ডোনা গঙ্গোপাধ্যায়ের নৃত্যানুষ্ঠান করা ।

বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি মুকুল রায় তো বলেই দিয়েছেন , “সৌরভ রাজি হলে তিনি সর্বতো ভাবে তা সমর্থন করবেন ।”

তবে আগামী নির্বাচনে জিতলে পশ্চিমবঙ্গে বিজেপির তরফ থেকে নতুন মুখ্যমন্ত্রী কে হবে তার নাম হিসাবে বাবুল সুপ্রিয় , দিলীপ ঘোষ , স্বপন দাশগুপ্ত ও সর্বোপরি লকেট চ্যাটার্জির নাম উঠে এসেছে । অবশ্য দিলীপ ঘোষ নিজে দাবি করেছেন , “তাঁর কাছে সংগঠনের দেওয়া দায়িত্বই শেষ কথা । নিজের আগ্রহ বলে কিছু নেই ।”

অন্য দিকে কৈলাস বিজয়বর্গী আগেই জানিয়ে রেখেছেন , “বিধানসভা ভোটের আগে দল কাউকে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসাবে তুলে ধরবে না ।”

আসলে সৌরভ গাঙ্গুলীর মতো ব্যক্তিত্ব কে সামনে রেখে আগামী বিধানসভা নির্বাচনের আগে রাজ্য বিজেপি নিজেদের দলের বিভাজনের ড্যামেজ কন্ট্রোল করার চেষ্টা করছে বলে অনেকের ধারণা ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button