IPL 2020খেলাধুলাশিরোনাম এই মুহূর্তে

সস্ত্রীক বিরাটকে কুরুচিকর বক্তব্যে আক্রমণ, – গাভাস্কার

সংবাদ ভাস্কর নিউজ ডেস্ক: গতকাল আইপিএল এ কিংস ইলেভেন পাঞ্জাব এর কাছে ৯৭ রানে দুরমুশ হয় বিরাট কোহলির তারকাখচিত টিম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর । কিন্তু তার থেকেও বড় কথা হল গতকালের ম্যাচে অধিনায়ক কোহলি পাঞ্জাবের অধিনায়ক কে এল রাহুলের পরপর দু’বার ক্যাচ ফেলেন এবং রান তাড়া করার সময় ব্যাট করতে নেমে মাত্র এক রানে ফিরে যান । যার জেরে তুমুল সমালোচিত হতে হচ্ছে তাকে ।

অনেকের ধারণা , গতকাল পাঞ্জাব অধিনায়ক রাহুলের দুবার ক্যাচ ফেলার ফলে ম্যাচটি হারতে হয়েছে ব্যাঙ্গালোর কে । কেননা ওই দুইবার ক্যাচ ফেলার ফলে শেষ দুই ওভারে ৪৯ রান যোগ করে পাঞ্জাবকে শক্ত ভিতের উপর দাঁড় করিয়ে দেন অধিনায়ক কে এল রাহুল ।

কিন্তু তার থেকেও যেটা পরও আলোচিত বিষয় হল , ম্যাচ হারার পর রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়ক বিরাট কোহলি কে নিয়ে তিনি একটি আপত্তিকর মন্তব্য করেন । যেটা হলো ,“ইন হোনে লকডাউন মে তো বাস অনুষ্কা কি গেন্দ কি প্র্যাকটিস কি হ্যায়!” যার বাংলায় অনুবাদ করলে দাঁড়ায়  ইনি(বিরাট) তো লকডাউনে শুধু অনুষ্কার বলের অনুশীলন করেছেন । গাভাস্কারের মত একজন সংবেদনশীল ও উচ্চমানের ক্রিকেটার কিভাবে এরকম নোংরা মন্তব্য করতে পারলেন আর একজন ক্রিকেটারের প্রতি তার স্ত্রীকে জড়িয়ে তা এখন গোটা ক্রিকেট বিশ্বে আলোড়ন ফেলে দিয়েছে । অবাক করার বিষয় হলো একটি ম্যাচ হারার পর কাউকে এরকম কুরুচিপূর্ণ আপত্তিকর ভাষায় ব্যক্তিগত আক্রমন করা যায় কিনা তা অনেকের বোধগম্য হচ্ছে না । স্বয়ং বিরাট কোহলি নিজে হতবাক ।

অনেকে গাভাস্কারের এই মন্তব্যের পর ভারতের ক্রিকেট কমেন্ট্রি প্যানেল বক্স থেকে সরিয়ে দেওয়ার দাবি তুলেছেন । সোশ্যাল মিডিয়ায় গাভাস্কারের কঠোর সমালোচনা করছেন বিরাট ভক্তরা ।

গাভাস্কারের এহেন মন্তব্যের পর বিরাট কোহলি নিজে কিছু না বললেও তার স্ত্রী অনুষ্কা শর্মা আজ ইনস্টাগ্রামে গাভাস্কারের মন্তব্যের জবাব দিয়ে ইনস্টাগ্রামে লেখেন , “মিস্টার গাওস্কর আপনার মন্তব্য কুরুচিকর। কিন্তু আমি আপনার কাছে জানতে চাই , স্বামীর খেলার জন্য স্ত্রীকে দায়ী করার মতো ভাবনা আপনি কী করে ভাবলেন? আমি নিশ্চিত , ক্রিকেট ধারাভাষ্যের সময় আপনি প্রত্যেক ক্রিকেটারের ব্যক্তিগত জীবনকে চির কাল সম্মানই করে এসেছেন ।” যদিও অনুষ্কার এই জবাবের প্রত্যুত্তরে গাভাস্কার কোন রকম মন্তব্য করেননি এখনো অব্দি ।

SRC

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button