দেশের খবরশিরোনাম এই মুহূর্তে

এবার থেকে নিউজ চ্যানেলের রেটিং কন্ট্রোল করবে বার্ক –

সংবাদ ভাস্কর নিউজ ডেস্ক : সম্প্রতি দেশের বিভিন্ন নামী নিউজ চ্যানেল সংস্থাগুলির বিরুদ্ধে ভুয়ো রেটিং বসিয়ে টিআরপি বাড়ানোর জন্য মুম্বাই পুলিশ এই সমস্ত নিউজ চ্যানেলের বিরুদ্ধে তদন্ত শুরু করেছে । যা নিয়ে ইতিমধ্যে সারাদেশে শোরগোল পড়ে গেছে ।

বিশেষ করে অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যু কে নিয়ে যেভাবে বলিউডের নামী প্রযোজক , অভিনেতা অভিনেত্রী দের বিরুদ্ধে কাদা ছোড়াছুড়ি করেছিল , তার জন্য রিপাবলিক টিভি, টাইমস নাও এই দুই চ্যানেলের চার কর্মী- অর্ণব গোস্বামী , প্রদীপ ভান্ডারি , রাহুল শিবশঙ্কর এবং নভিকা কুমারের বিরুদ্ধে দিল্লি হাইকোর্টে এই মামলা দায়ের করা হয়েছে ।

বিশেষ করে এরা নাকি সুশান্ত ইস্যুতে নিজেদের টিআরপি বাড়িয়ে অন্য বিজ্ঞাপন কোম্পানীগুলির কাছ থেকে মোটা টাকা আদায় করেছে । কিন্তু এবার থেকে আর ভুয়ো রেটিং নিজেদের পক্ষে আর বসাতে পারবে না এই সমস্ত চ্যানেলগুলি । কেননা এই সমস্ত ভুয়ো রেটিং থেকে তাদের প্রকৃত পারফরমেন্সকে আলাদা করে দেখার জন্য আসছে দেশের রেটিং এজেন্সি “Broadcast audience research council” বা বার্ক ।

সম্প্রতি পাওয়া খবর অনুযায়ী , এই ধরনের রেটিং সংক্রান্ত কাজ করতে মোটামুটি ৮-১২ সপ্তাহ মতো লাগবে বলে ‘বার্কে’র টেকনিক্যাল টিমের ধারণা । পরবর্তী সময়ে তারা রাজ্য ও ভাষা ভিত্তিতে নিউজ চ্যানেল নিয়ে তাদের রেটিং প্রকাশ করবে । যার ফলে আগামী তিন মাসের জন্য নিউজ চ্যানেলগুলি নিয়ে কোনও সাপ্তাহিক রেটিং তারা জানাতে পারবে না বলে জানিয়েছে ।

SRC

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button