দেশের খবরশিরোনাম এই মুহূর্তে

করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে না আসলে চালু হবে না লোকাল ট্রেন , জানিয়ে দিলো রেলবোর্ড –

সংবাদ ভাস্কর নিউজ ডেস্ক : করোনা আজ প্রায় সাত মাস হয়ে গেল তবুও এখনও লোকাল ট্রেন চালু করার পক্ষে কোনো সিদ্ধান্ত নিল না ভারতীয় রেল বোর্ড । এখন আনলক-৫ চলছে । এই মুহূর্তে বেশ কিছু ক্লোন ট্রেন চালানো শুরু করেছে ভারতীয় রেলবোর্ড এবং কিছুদিনের মধ্যে শতাব্দীতে তেজসের মত দুরন্ত এক্সপ্রেসের চালাবে ভারতীয় রেল ।

কিন্তু কবে থেকে লোকাল ট্রেন চালানো হবে সেই প্রসঙ্গে রেলবোর্ডের চেয়ারম্যান ভি কে যাদব বলেন , রাজ্যে কবে থেকে লোকাল ট্রেন চালানো সম্ভব তা এখনই বলা যাবেনা কারণ লোকাল ট্রেন চালানোর আগে অনেক কিছু মাথায় রাখতে হবে – যাতে অযথা ভিড় না হয় , মানুষ আরো বেশি অসুস্থ না হয়ে পড়েন । আমরা করোনা পরিস্থিতির দিকে নজর রাখছি ।এক্ষেত্রে কেন্দ্র-রাজ্য সমন্বয় অত্যন্ত জরুরী লোকাল ট্রেন চালু করার আগে রেল রাজ্য যৌথ নির্দেশিকা তৈরি করতে হবে । একইভাবে কলকাতা মেট্রো পরিষেবা দু’পক্ষের মধ্যে আলোচনা করার পরে চালু হয়েছিল ।

রেল মন্ত্রকের এক শীর্ষকর্তা বলেছেন , কোনো হঠকারী সিদ্ধান্ত নয় । উৎসবের সময় আমাদের আরো বেশি করে সতর্ক থাকতে হবে । করোনা প্রতিরোধ সংক্রান্ত স্বাস্থ্যবিধি যাতে লঙ্ঘন না হয় তা সুনিশ্চিত করা জরুরি । এই পরিস্থিতিতে কবে থেকে রেগুলার ট্রেন চালু হবে কিংবা নতুন টাইম টেবিল প্রকাশ পাবে তা এখনই বলা যাবেনা ।

SRC

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button