দক্ষিণ 24 পরগনাশিরোনাম এই মুহূর্তেসংবাদ ভাস্করের সঙ্গে

কৃষি বিলের সমর্থনে ঐতিহাসিক পদযাত্রা –

সংবাদ ভাস্কর নিউজ ডেস্ক: দক্ষিন ২৪ পরগনার বিষ্ণুপুর বিধানসভায় কৃষি বিলের সমর্থনে গাববেরিয়া থেকে জুলপিয়া পযন্ত পদযাত্রা । এই পদযাত্রায় উজ্জ্বল উপস্থিতি রাজ্য নেতা মাননীয় গৌতম চৌধুরী মহাশয়, ডায়মন্ড হারবার সাংগঠনিক জেলার সভাপতি মাননীয় উমেশ দাস মহাশয় , সহ সভাপতি মাননীয় সুফল ঘাটু মহাশয় এছাড়াও জেলা ও মন্ডল কার্যকর্তা ও নেতৃত্ববৃন্দ ।

কেন্দ্রীয় সরকারের নয়া কৃষি বিলের পক্ষে বিজেপির প্রচার । কেন্দ্রীয় সরকারের নয়া কৃষি নিতিতে কৃষক তার ফসল নিয়ন্ত্রণ কারি ফোরে-দালাল দের হাত থেকে মুক্ত হল । কৃষক তার উৎপাদিত ফসল মুক্ত বাজারে বিক্রয় করার ছাড় পত্র পেল এই নয়া আইনে যেখানে দাম বেশি পাবে কৃষক তার ফসল সেখানে বিক্রয় করবে ।

বিরোধী দল টিএম সি/ সি.পি.আই.এম / কংগ্রেস যে ভাবে বিলের বিরোধিতা করছে তাদের কাছে প্রশ্ন পুরানো আইন যদি ঠিক আছে তাহলে এখন আলু 35 টাকা পেয়াজ 50 টাকা সবজির দাম আকাশ ছোয়া কেন চাষি ভাইরা জবাব চাইছে আপনাদের কাছে । যেখানে চাষীরা আলু 8 টাকা থেকে 10 টাকা কিলো দাম পেয়েছে সেখানে আলু 35 টাকা হলো কি করে ? কিছু ফোরে-দালালদের বাঁচানোর জন্য বিরোধীদলের নেতা নেত্রীদের এত কুমিরের কান্না ।

মনে রাখবেন বিরোধী বন্ধুরা এক মাত্র বিজেপি সরকার তৎকালীন অটল বিহারী বাজপেয়ী এন.ডি.এ সরকার । কৃষকের শস্য বিমা, কিষান ক্রেডিট কার্ড, শয়েল হেলথ কার্ড, মাটি পরীক্ষার ব্যবস্থা করেছিলেন । বর্তমান মোদীজী সরকার চালু করেছে প্রধানমন্ত্রী কিষান সম্মান নিধি ৬০০০ টাকা , প্রত্যেক চাষি ভাই পাচ্ছে । কিন্তু দুর্ভাগ্য বাংলার কৃষকের টিএমসি সরকার চালু করেনি বা করতে দেয় নি । তাই এই কুমিরের কান্নাকাটি বন্ধ করুন বিরোধী বন্ধুরা ।

J G


Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button