সাধারণ খবর

তরুণদের করোনার ভ্যাকসিন পেতে দু বছর অপেক্ষা করতে হবে , মন্তব্য WHO র প্রধানের –

সংবাদ ভাস্কর নিউজ ডেস্ক : সারা বিশ্বে যেভাবে করোনা মহামারী দাপট দেখাচ্ছে তাতে সকলে প্রায় ভীত ও সন্ত্রস্ত । এই প্রবল মৃত্যুদূত থেকে বাঁচার জন্য প্রত্যেকে সেই দিনটার জন্য অপেক্ষা করে আছে যেদিন এই মৃত্যুদূত কে মারতে আসবে দেবদূতের মতো উদয় হওয়া ভ্যাকসিন ।

সম্প্রতি রাশিয়া করোনার ভ্যাকসিন বানানোর তৃতীয় পর্যায়ের কাজ চালাচ্ছে । আমেরিকার এক বাঙালি গবেষক চন্দ্রাবলী দত্ত বলেছেন আর কিছুদিনের মধ্যেই বাজারে এসে যাবে করোনার ভ্যাকসিন । কিন্তু কিছুতেই যেন আর তর সইছে না ।

কিন্তু এরই মধ্যে হঠাৎ করে WHO এর প্রধান বিজ্ঞানীর মন্তব্যকে ঘিরে সারা বিশ্বে তুমুল আলোড়ন এর সৃষ্টি হয়েছে । তিনি বিশেষ করে আজকের জেনারেশনের তরুণদেরকে সতর্ক করে বলেছেন , তারা যেন নিজেদের শরীরের ইমিউনিটি বাড়ানোর দিকে যেন নজর দেয় ।

WHO এর প্রধান সৌম্য স্বামীনাথন বলেন , ভ্যাকসিন এলেই যে আগের স্বাভাবিক জীবনযাত্রায় ফিরে যেতে পারবেন এমনটা ভাববেন না । ভ্যাকসিনের যাত্রাপথ আপনার ভাবনার চেয়ে অনেকটা আলাদা । একাধিক নির্দেশিকা বের হবে ভ্যাকসিন বের হওয়ার পর । কাজেই তরুণ এবং সুস্থ ব্যক্তিদের ভ্যাকসিন সুখ মিলতে দেরি হবে বলেই মনে করা হচ্ছে । ২০২২ সালের আগে সম্ভাবনা কম । 

তিনি আরও একবার মনে করিয়ে দিয়েছেন যে , করোনার ভ্যাকসিন বাজারে এসে যাবার পরও যেন মানুষ সচেতনতাকে যেন উপেক্ষা না করে । মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করা বাধ্যতামূলক ।

SRC

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button