পশ্চিমবঙ্গসাধারণ খবর

পর্যটকদের ভীড় সামলাতে আগাম ব্যবস্থা নিচ্ছে দীঘার সমুদ্রসৈকত –

সংবাদ ভাস্কর নিউজ ডেস্ক : কলকাতা হাইকোর্টের ঐতিহাসিক রায়ে এই বছরের মত সমগ্র কলকাতার সাধারণ মানুষদের পায়ে হেঁটে পূজা-প্যান্ডেল দর্শন নিষিদ্ধ । অগত্যা দুধের স্বাদ ঘোলে মেটানোর জন্য বেশিরভাগ লোক সপরিবারে দীঘা অভিমুখে রওনা দেবার জন্য প্রস্তুত হচ্ছে ।

এই কথাটা স্বীকার করে নিয়ে মন্দারমণির হোটেল মালিক মৃন্ময় মান্না বলেন , ‘‘ষষ্ঠী থেকে দশমী পর্যন্ত হোটেলের সব ঘর অগ্রিম বুকিং হয়ে গিয়েছে । তা সত্ত্বেও কেউ কেউ ঘর পেতে যোগাযোগ করছেন ।’’ ইতিমধ্যে দিঘা, মন্দারমনি এবং তাজপুরের অর্ধেকের বেশি হোটেল এবং লজে অগ্রিম বুকিং হয়ে গিয়েছে ।

সাধারণত পুজোর ছুটি কাটাতে যে যার মত বাইরে কোথাও বেরিয়ে আসে । কিন্তু এবার যেহেতু হাইকোর্টের রায় কলকাতায় পুজো দর্শন দর্শনার্থীদের কাছে নিষিদ্ধ আছে সেহেতু হাতের কাছে সস্তাসুলভ সুন্দর ভ্রমণ দীঘায় পর্যটকদের ভিড় বাড়বে । কিন্তু করোনা পরিস্থিতিতে এত পর্যটকদের ভিড় সামাজিক স্বাস্থ্যবিধি মেনে কিভাবে সামলানো যায় তা নিয়ে দিঘায় উচ্চপর্যায়ের জরুরি পর্যায়ের বৈঠক করেন জেলা প্রশাসনের আধিকারিকরা । ওই মিটিংয়ে করোনা পরিস্থিতিতে সব রকমের স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে চলার জন্য নির্দেশ দেওয়া হয় ।

দিঘা হোটেল মালিক সংগঠনের যুগ্ম সম্পাদক বিপ্রদাস চক্রবর্তী বলেন , ‘‘অর্ধেকের বেশি সব হোটেলের ঘর বুক হয়ে গিয়েছে । প্রচুর পর্যটক আসবেন । তাই আগে থেকে হোটেল কর্তৃপক্ষ এবং পর্যটকদের সুরক্ষার কথা বিবেচনা করে সব রকম ব্যবস্থা নেওয়া হয়ে গিয়েছিল । তার পরেও জেলা প্রশাসন এ দিন যে সব পরামর্শ দিয়েছে , সে সম্পর্কে সব হোটেল মালিকদের পদক্ষেপ করত বলা হয়েছে ।’’

পূর্ব মেদিনীপুরের জেলাশাসক পার্থ ঘোষ বলেন , ‘‘অতিমারি পরিস্থিতিতে পর্যটন কেন্দ্রগুলিতে স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি অত্যন্ত গুরুত্ব দিয়ে দেখা হবে । সরকারি নির্দেশিকা কঠোরভাবে মানা হচ্ছে কিনা তার উপরেও নজরদারি চলবে ।’’

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button