দেশের খবরশিরোনাম এই মুহূর্তে

বড় ধাক্কা ! ফের সুদের হার কম করল স্টেট ব্যাংক-

সংবাদ ভাস্কর নিউজ ডেস্ক: দেশের সবচেয়ে বড় ব্যাংক তার গ্রাহকদের আরও একবার হতাশ করল । ফের সুদের হার কমিয়ে দিল । এর আগে গত 27 মে ফিক্স ডিপোজিটে সুদের হার কম করেছিল স্টেট ব্যাংক । এখন কমিয়ে নতুন সুদের হার 10 সেপ্টেম্বর থেকে কার্যকর হয়েছে । দেখে নেওয়া যাক ফিক্স ডিপোজিট এর নতুন সুদের হার কোন কোন পিরিয়ডে কিরকম ।

এক বছর থেকে দু বছরের স্থায়ী আমানতে ব্যাংক সুদের হার কমিয়েছে ০.২০ শতাংশ । বর্তমানে এক বছরের বেশি ও দুই বছরের কম এমন স্থায়ী আমানত অ্যাকাউন্টের ক্ষেত্রে ৪.৯০ শতাংশ সুদ পাওয়া যাবে । এর আগে ব্যাংক ৫.১০ শতাংশ হারে সুদ দিচ্ছিল । 45 দিনের ফিক্স ডিপোজিট এর ক্ষেত্রে সুদের হার ২.৯ শতাংশ এবং 46 থেকে 179 দিনের মধ্যে ফিক্স ডিপোজিট এর ক্ষেত্রে সুদের হার ৩.৯ শতাংশ করা হয়েছে । এক বছরের কম ফিক্স ডিপোজিট এর ক্ষেত্রে সুদের হার ৪.৪ শতাংশ ।

তাছাড়া 1 থেকে 2 বছরের মধ্যে ফিক্স ডিপোজিটের সুদের হার ৪.৯০ শতাংশ। দুই থেকে তিন বছরের মধ্যে ফিক্স ডিপোজিটের সুদের হার ৫.১ শতাংশ । এছাড়াও তিন থেকে পাঁচ বছরের মধ্যে সুদের হার ৫.৩ শতাংশ ও 5 থেকে 10 বছরের মধ্যে সুদের হার ৫.৪ শতাংশ করা হয়েছে ।

অন্যদিকে সাইবার অপরাধ ঠেকাতে স্টেট ব্যাংক গ্রাহকদের জন্য এক বিশেষ প্রকার সুবিধা এনেছে । এবার থেকে শুধু মেসেজের মাধ্যমে সংশ্লিষ্ট গ্রাহক তার কার্ডের যে কোনো লেনদেন হওয়া আটকাতে পারবেন ।

SRC

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button