দেশের খবরশিরোনাম এই মুহূর্তে

বান্দ্রার ম্যাজিস্ট্রেট মেট্রোপলিটন কোর্ট কঙ্গনার বিরুদ্ধে সাম্প্রদায়িক উত্তজেনা ছড়ানোর অভিযোগে FIR’র নির্দেশ –

সংবাদ ভাস্কর নিউজ ডেস্ক : মুম্বইয়ের এক আদালত কঙ্গনা রানাউত এবং উনার দিদি রঙ্গোলি চান্দেলের বিরুদ্ধে ধর্মীয় উত্তেজনার ছড়ানোর অভিযোগে FIR দায়েরের নির্দেশ দিল । তাঁদের বিরুদ্ধে অভিযোগ রয়েছে যে সোশ্যাল মিডিয়া পোস্টের মাধ্যমে দুই ধর্মের মানুষের মধ্যে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টের চেষ্টা করেছেন দুজনেই । বান্দ্রা ম্যাজিস্ট্রেট মেট্রোপলিটন কোর্টের তরফে পুলিশকে কঙ্গনা ও তাঁর দিদির বিরুদ্ধে এফআইআর দায়েরের নির্দেশ দেওয়া হয়েছে । আদালত একজন অভিযোগকারীর পিটিশনের শুনানিতে এই রায় দেয় ।

মামলা দায়ের করেছিলেন কাস্টিং ডিরেক্টর তথা ফিটনেস ট্রেনার মুন্নাওয়ার্লি সৈয়দ । উনি অভিযোগ করেছিলেন – “সাম্প্রদায়িক অন্তোষ ও ঘৃণা ছড়ানোর চেষ্টা চালাচ্চেন কঙ্গনা ও রঙ্গোলি” ।

নিজের রায়ের কপিতে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জায়দেও খুলে জানান- ‘প্রাথমিকভাবে যা অভিযোগ জমা পড়েছে তাতে অভিযুক্ত শাস্তিযোগ্য অপরাধ করেছেন বলেই উঠে আসছে। ইলেকট্রনিক মিডিয়াতে করা মন্তব্যের ভিত্তিতে এই অভিযোগ- টুইটার এবং নানান সাক্ষাত্কার। অভিযুক্ত টুইটারের মতো সোশ্যাল মিডিয়া ব্যবহার করেছেন। যদিও এই নিয়ে বিস্তারিত তদন্ত হওয়া প্রয়োজন বিশেষজ্ঞদের দ্বারা… অনুসন্ধান এবং প্রমাণ বাজেয়াপ্ত করা জরুরি’। 

ভারতীয় দণ্ডবিধির ১৫৩এ, ২৯৫এ, ১২৪ ধারায় কঙ্গনা ও রঙ্গোলির বিরুদ্ধে অভিযোগ এনেছেন অভিযোগকারী ।

AG

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button