কলকাতাপশ্চিমবঙ্গশিরোনাম এই মুহূর্তে

সারদা সম্পত্তি বিক্রির প্রায় ৪ কোটির মালিকানা নিয়ে তৈরী হয়েছে তীব্র জটিলতা –

সংবাদ ভাস্কর নিউজ ডেস্ক : তদন্ত কারি শ্যামল সেন কমিশন মাঝ পথেই উঠে যাওয়ায় মালিকানা নিয়ে ধন্দ স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া হাইকোর্ট শাখায় পরে থাকা চিটফান্ড সংস্থা সারদার ৪ কোটি টাকা।

বেআইনি সম্পত্তি ক্রোক করে এই বিপুল অর্থ প্রায় ৬ বছর পরে রয়েছে শুধু তাই নয় আসলের উপর সুদ যোগ করলে এই অর্থের পরিমাণ আরো অনেকটা।

শ্যামল বাবুর দাবি চিটফান্ড সংস্থা সারদার কর্তা সুদীপ্ত সেন তাকে সম্পত্তি বেঁচে প্রতারিতোদের টাকা মিটিয়ে দেওয়ার আবেদন জানিয়েছিলেন। সরকার কেন তুলছে না বলতে পারবো না এ কথা শ্যামল বাবু জানিয়েছেন। এছাড়া তিনি আরো জানান ৪০৪ পাতার একটি রিপোর্ট তিনি নবান্ন তে পাঠাতে নবান্ন আনুষ্ঠানিক ভাবে তা গ্ৰহণ করেন নি পরে তিনি স্পিড পোস্টের মাধ্যমে সেটি পাঠায় এ নিয়ে তিনি আরো বলেন প্রতারিতদের টাকা ফিরিয়ে দিতে যে কমিটি গঠন করা হয়েছিল ( শ্যামল সেন কমিশন )।

সেই কমিশনকে রাজ্য সরকার ঘোষণা করেন ৫০০ কোটি টাকার একটি বিশেষ তহবিল দেবে কমিশনকে প্রতারিতদের টাকা ফেরত দেওয়ার জন্য কিন্তু আমানত কারীর বিনিয়োগের সর্ব্বোচ পরিমাণ ২০ হাজার কোটি। পরে রাজ্য সরকার ৫০০ কোটির মধ্যে মাত্র ২৮৭ কোটি বরাদ্দ করেছিল, কমিশন তা দিয়ে ৪ লক্ষ ৯৮ হাজার প্রতারিতকে টাকা মিটায়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button