Gamesখেলাধুলাসাধারণ খবর

হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত মোহনবাগানের ময়দান কাঁপানো ডিফেন্ডার সত্যজিৎ ঘোষ –

সংবাদ ভাস্কর নিউজ ডেস্ক : গতকাল হৃদরোগে আক্রান্ত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন ময়দান কাঁপানো মোহনবাগানের একদা ডিফেন্ডার সত্যজিৎ ঘোষ । মারা যাবার সময় তার বয়স হয়েছিল ৬২ বছর । গত কয়েক দিন ধরে জ্বর ও সর্দি কাশিতে ভোগায় রবিবার রাতে তার শারীরিক অবস্থার অবনতি হয় । বাড়ি থেকে হাসপাতাল নিয়ে যাবার পথে মারা যান এই ফুটবলারটি । তার বাড়ি ছিল ব্যান্ডেলের সাহেববাগানে ।

১৯৮২ সালে রেলওয়ে এফসি থেকে মোহনবাগানে জয়েন করেন সত্যজিৎ । তারপর ১৯৮৪ থেকে ১৯৮৭ সাল পর্যন্ত সতীর্থ প্রদীপ চৌধুরীর সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে প্রতিপক্ষের আক্রমণ থেকে মোহনবাগানের রক্ষণকে বাঁচিয়ে গেছেন ময়দান চত্বরে পরিচিত এই “হিমশীতল” মস্তিষ্কের ফুটবলারটি । ১৯৯৩ সালে মোহনবাগান থেকে অবসর নেন তিনি । যথেষ্ট সুভদ্র ফুটবলার হিসেবে পরিচিতি ছিলো তার ময়দানে ।

তার স্মৃতিচারণায় মোহনবাগানের আরেক ফুটবলার সুব্রত ভট্টাচার্য বলেন , হিমশীতল মস্তিষ্ক ছিল ওর । মোহনবাগানে আমার সঙ্গে প্রায় ১১ জন স্টপার বিভিন্ন সময় খেলেছে । তারমধ্যে প্রদীপ চৌধুরী আর সত্যজিৎ ঘোষই সেরা । প্রতিপক্ষের খেলোয়াড়রা প্ররোচিত করল করলেও মাথা গরম করত না । কার্ড দেখতো কদাচিৎ ।

সত্যজিৎ ঘোষ এর মৃত্যুতে মোহনবাগান ক্লাবের পতাকা অর্ধনমিত রাখা হয় ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button