-Advertisement-

সর্বত্রই চলছে করোনা আবহ, সংক্রমণের পারদ স্তম্ভ লাফিয়ে লাফিয়ে চড়ছে দিনের পর দিন –

কলকাতা শিরোনাম এই মুহূর্তে

সংবাদ ভাস্কর নিউজ ডেস্ক : করোনা সচেতনতায় ওয়াকিবহাল সকলেই, কিন্তু কোথাও যেন একটা বৃহৎ সচেতনতার খামতির ফাঁক থেকেই যাচ্ছে আমজনতার মধ্যে। রাস্তাঘাট, বাজারহাট অধিকাংশই একাধিকবার ধরা পড়েছে একাধিক অসচেতনতার চিত্র সর্বত্র। কোথাও মানা হচ্ছেনা সামাজিক দূরত্ব আবার কোথাও বা মুখে মাস্ক ছাড়া চলছে সর্বত্র। কিন্তু প্রশাসন করোনা সচেতনতা নিয়ে তৎপর সর্বত্রই।

-Advertisement-

রাজ্য সরকার করোনা সচেতনতার নিদর্শন হিসেবে একইসাথে আমজনতাকে এই বিষয়ে সচেতন করাতে একাধিক সচেতনতার বিধি-নিষেধ প্রয়োগও করেছেন রাজ্যব্যাপী। কিন্তু মানুষের একটা খামতি যেন কোনও একটা জায়গায় রয়েই গেছে। প্রয়োজন আরও বেশি করে সচেতন হওয়ার বোধ বৃদ্ধি করাতে আমজনতার মধ্যে।

করোনা সংক্রমণ যাতে অধিক পরিমানে বিস্তারলাভ না করে, তার জন্য রাজ্য সরকার কঠোর লকডাউনের মতো পথও বেছে নিয়েছে সারা রাজ্যব্যাপী বিশেষ বিশেষ কয়েকটি দিনে। এই দিন গুলোতে সারা রাজ্যব্যাপী করা সম্পূর্ণ রূপে লকডাউন ঘোষণা করেছে, কঠোর বিধি-নিষেধ লকডাউন আমজনতার যথাযত ভাবে পালন করার জন্য। তৎপর প্রশাসন সর্বদা সর্বক্ষণ এই লকডাউনের দিনগুলোতে সারা রাজ্যব্যাপী।

-Advertisement-

অনুরূপ বিভিন্ন জায়গায় শনিবারের রাজ্যব্যাপী লকডাউনের দিনে দেখা গেলো এক অন্য রকম চিত্র, আর পাঁচটা সাধারণ দিনের তুলনায়। শুনশান শহর বিভিন্ন এলাকার ব্যস্ততম জায়গাগুলি শনিবার যেন এক ফাঁকা ও মরুভূমির মরীচিকার মতন তাকিয়ে আকাশ পানে। পুলিশ প্রশাসনের তৎপরতা সর্বত্রই দেখাগেছে খুবই কঠোর।

-Advertisement-

একইসাথে লকডাউন অমান্য করাতে অনেক মানুষকেও আটক করেছে পুলিশ প্রশাসন। জরুরি পরিষেবা ছাড়া সব ক্ষেত্রেই রয়েছে পুলিশ তৎপর যাতে কেউ কোনও মতেই লকডাউন অমান্য করতে না পারে। এক কথায় বলতে গেলে শনিবারের এই লকডাউন শহরে যথাযত ভাবে শেষ খবর পাওয়া পর্যন্ত পালিত হচ্ছে ।

Share this page:

Leave a Reply

Your email address will not be published.

-Advertisement-