-Advertisement-

কলকাতায় ডাক্তারি ছাত্রীকে ধর্ষণের অভিযোগ চিকিৎসকের বিরুদ্ধে!

সাধারণ খবর

সংবাদ ভাস্কর নিউজ ডেস্ক : মেডিক্যাল কলেজ ও হাসপাতালের ডাক্তারি ছাত্রীকে ভয় দেখিয়ে, হুমকি দিয়ে দিনের পর দিন ধর্ষণ করার অভিযোগ উঠল খোদ এক চিকিৎসকের বিরুদ্ধে। তাও আবার হাসপাতালের ভিতরেই! কয়েক দিন আগেই অভিযুক্ত চিকিৎসকের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন নির্যাতিতা। দু’বার শারীরিক পরীক্ষাও করা হয়েছে তাঁর। শুরু হয়েছে তদন্ত। এই ঘটনার কথা সামনে আসতেই তোলপাড় পড়ে গেছে শহরের চিকিৎসক মহলে।

-Advertisement-

কলকাতা মেডিক্যাল কলেজের অভিযওগকারিণী ছাত্রীর দাবি, তিনি বছর কয়েক আগে কলেজে ভর্তি হওয়ার পরেই এক চিকিৎসক নানাভাবে তাঁকে সাহায্যের অছিলায় তাঁর ঘনিষ্ঠ হয়ে ওঠেন। এমনকি ছেলেদের হস্টেলের মধ্যে একটি ফ্লোরে ঘর ঠিক করে ওই ছাত্রীর ঘরের ব্যবস্থাও করে দেন। সেই সুযোগ নিয়েই নানাভাবে চাপ দিয়ে মেয়েটির সঙ্গে যৌন সম্পর্ক স্থাপন করেন চিকিৎসক।

একসময়ে বিষয়টি খারাপ দিকে এগোলে এবং সেই চিকিৎসকের সম্পর্কে মেয়েটির ধারণা বদলালে, তিনি সম্পর্ক থেকে বেরোনোর চেষ্টা করতে শুরু করেন। অভিযোগ, তখন থেকেই অভিযুক্ত চিকিৎসক নানাভাবে হুমকি দিতে থাকেন। এমনকি এ-ও বলা হয়, ছাত্রীর ডাক্তারি কেরিয়ার শেষ করে দেওয়া হবে। সোশ্যাল মিডিয়ায় ছবি ফাঁস করার হুমকিও দেওয়া হয় বলে দাবি তরুণীর।

-Advertisement-

চিকিৎসকের বিরুদ্ধে এই অভিযোগ প্রকাশ্যে আসার পরেই লিখিত বিবৃতি দিয়েছে মেডিক্যাল কলেজের শিক্ষার্থীদের সংগঠন। তাঁদের দাবি, এই ঘটনায় যে শুধু মেডিক্যাল কলেজের এতদিনের ঐতিহ্য, সুনাম নষ্ট হয়েছে তাই নয়, কলেজ চত্বরে ছাত্রছাত্রীদের নিরাপত্তার দুর্বলতা প্রকট হয়ে উঠেছে। ফলে অভ্যন্তরীণ তদন্ত কমিটি গঠন করে দ্রুত গোটা বিষয়টি খতিয়ে দেখার দাবি করেছেন তাঁরা।

-Advertisement-

তাঁদের দাবি, অভিযুক্ত চিকিৎসকের ঘনিষ্ঠ কেউ যাতে এই কমিটির তদন্ত কোনও ভাবে প্রভাবিত করতে না পারে, তাও দেখতে হবে কর্তৃপক্ষকে। পুলিশের কাছেও স্বচ্ছ তদন্ত প্রক্রিয়া দাবি করেছে তারা।

অভিযোগ পেয়ে ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে বউবাজার থানা। হস্টেলের সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে। ছাত্রাবাসে এক জন শিক্ষক থেকে কী করে এক ছাত্রীর সঙ্গে এমন কাণ্ড ঘটাতে পারেন দিনের পর দিন, তা জানতেও জেরা করা হচ্ছে সংশ্লিষ্ট ব্যক্তিদের।

দ্য ওয়াল নামে সংবাদমাধ্যমের তরফ থেকে ওই অভিযুক্ত চিকিৎসকের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তা সম্ভব হয়নি । হোয়াটসঅ্যাপের মেসেজ দেখলেও তার উত্তর দেননি তিনি ।

…AG

সৌজন্যে – The Wall

Share this page:

Leave a Reply

Your email address will not be published.

-Advertisement-