-Advertisement-

Zee 5 অরিজন্যাল নামক ওয়েব প্লাটফর্মে ‘অভয় 2’ ওয়েব সিরিজে শহীদ ক্ষুদিরামের ছবি দুস্কৃতির তালিকায় –

পশ্চিমবঙ্গ শিরোনাম এই মুহূর্তে

সংবাদ ভাস্কর নিউজ ডেস্ক : ১৭ আগস্ট রাজ্য জুড়ে বিক্ষোভ পালিত হল এআইডিএসও’র।

-Advertisement-

ZEE 5 অরিজিন্যাল নামক একটি ওয়েব প্লাটফর্মে ‘অভয়—২’ নামের একটি ওয়েব সিরিজের দৃশ্যে দেখা গেল পুলিশ চৌকির নোটিশ বোর্ডের দুষ্কৃতিদের ছবির জায়গায় দেওয়া হয়েছে বীর বিপ্লবী ক্ষুদিরাম এর ছবি। এই ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়ে আজ ১৭ আগস্ট রাজ্যের সমস্ত জেলার গুরুত্বপূর্ণ স্থানে বিক্ষোভ সংগঠিত হয়, বিক্ষোভ মিছিল করার সময় জলপাইগু়িতে পুলিশ বিক্ষোকারীদের হেনস্থা করে গ্রেপ্তার করে। কলকাতার পার্ক স্ট্রিট মোড়ে আজ বিক্ষোভ দেখানো হয়।

সেখানে উপস্থিত ছিলেন সংগঠনের রাজ্য সভাপতি সামসুল আলম ও সহ সভাপতি অনুপম পানি। বিক্ষোভ সভায় রাজ্য সভাপতি সামসুল আলম বলেন- “ভারতবর্ষের স্বাধীনতা আন্দোলনের বীর বিপ্লবী শহীদ ক্ষুদিরাম বসুর কিশোর বয়সে ফাঁসির মঞ্চে আত্মবলিদান, তাঁর আত্মমর্যাদাবোধ, সুতীব্র দেশপ্রেমে দেশের স্বাধীনতা আন্দোলনে একটা নতুন বিপ্লবী ধারার সূত্রপাত ঘটিয়েছিল৷ সমগ্র দেশকে একটা নতুন চেতনায় উদ্বুব্ধ করেছিল শহীদ ক্ষুদিরামের জীবন সংগ্রাম৷ সেই সময় ব্রিটিশ সরকার চেয়েছিল ক্ষুদিরামকে সন্ত্রাসবাদী আখ্যায়িত করে তাঁর মহান চরিত্রকে কালিমালিপ্ত করতে৷ ভারতবর্ষের স্বাধীনতার পরও আমরা লক্ষ্য করেছি বারবার সেই অপচেষ্টা হয়েছে ।

-Advertisement-

‘ZEE 5 অরিজিন্যাল’ নামক একটি ওয়েব প্লাটফর্মে থেকেও সেই অপচেষ্টার পুনরাবৃত্তি করা হল৷ আমরা আমাদের সংগঠন AIDSO এর পক্ষ থেকে ইতিমধ্যেই ZEE 5 কর্তৃপক্ষের কাছে প্রতিবাদপত্র পাঠিয়ে প্রকাশ্য ক্ষমা চাওয়া ও দোষীদের শাস্তির দাবি জানিয়েছি। আজ আমরা সারা রাজ্যে বিক্ষোভ দেখিয়েছি। আমরা দাবী করছি অবিলম্বে প্রশাসন এর বিরুদ্ধে ব্যবস্থা নিক ও কর্তৃপক্ষকে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে। আমাদের আন্দোলনের চাপে তারা ক্ষমা চাইতে বাধ্য হয়েছেন। ওয়েব সিরিজের ওই অংশ অবিলম্বে বাদ দিতে হবে এই দাবী আমরা করছি। ক্ষুদিরাম বসু সহ ভারতবর্ষের স্বাধীনতা আন্দোলনের আপসহীন ধারার যে বিপ্লবীরা সমস্ত ধরণের শোষণ থেকে দেশকে মুক্ত করতে চেয়েছিলেন, তাঁদের গৌরবোজ্জ্বল অধ্যায়কে কালিমালিপ্ত করার অপচেষ্টা শাসকের পক্ষ থেকে দীর্ঘদিন ধরে চলছে। এর বিরুদ্ধে সর্বস্তরের সাধারণ মানুষকে প্রতিবাদে সামিল হওয়ার জন্য আমরা আবেদন জানাচ্ছি।”

-Advertisement-
Share this page:

Leave a Reply

Your email address will not be published.

-Advertisement-