-Advertisement-

গতকাল বিকেলে কৌশিকী অমাবস্যায় মায়ের আরতি , দেখুন ভিডিও –

পশ্চিমবঙ্গ শিরোনাম এই মুহূর্তে সাধারণ খবর

তারাপীঠের ইতিহাসে কৌশিকী অমাবস্যায় এই প্রথম পুণ্যার্থীদের জন্য মন্দির বন্ধ থাকলো, সমস্যায় ছোটো বড় সমস্ত হোটেল ব্যবসায়ীরা|

-Advertisement-

এই প্রথম কৌশিকী অমাবস্যায় পুণ্যার্থীদের জন্য থাকলো তারাপীঠ মন্দির বন্ধ।
কাল সকাল থেকে শুরু হয়েছে কৌশিকী অমাবস্যা, চলেছে আজ সকাল অবধি। কার্যত সুনসান তারাপীঠ মন্দির চত্বর। নেই কোনো পুণ্যার্থীর আনাগোনা। বিগত বছর এই কৌশিকী অমাবস্যাতেই লক্ষ লক্ষ পুণ্যার্থীর সমাগম হয়েছিল এই তারাপীঠ মন্দিরে। কথিত আছে এই কৌশিকী অমাবস্যায় সাধক বামাক্ষ্যাপা তারাপীঠ মহাশশ্বানে শ্বেত শিমুল গাছের নিচে সিদ্ধিলাভ করেছিলেন। তাই এই বিশেষ তিথিতে তারা মায়ের পুজো দিলে মনস্কামনা পূর্ণ করেন মা তারা, বলে ভক্তদের বিশ্বাস।
তবে করোনার জেরে দীর্ঘ ৩ মাস মন্দির বন্ধ থাকার পর সরকারি নির্দেশিকা মেনে মন্দির খোলা হয়, কিন্তু করোনা সংক্রমণ বীরভূম জেলায় উর্দ্ধমুখী হওয়ায় গত ১লা আগস্ট থেকে তারাপীঠ মন্দির বন্ধ করে দেওয়া হয়। মন্দির বন্ধ দীর্ঘদিন ধরে, মন্দির বন্ধের ফলে সমস্যায় পড়েছেন তারাপীঠ মন্দির কে কেন্দ্র করে থাকা ছোট-বড় ব্যবসায়ীরা। কড়া নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে তারাপীঠ। বহিরাগতদের প্রবেশেও জারি করা হয়েছে নিষেধাজ্ঞা, মন্দিরের গর্ভগৃহে শুধুমাত্র সেবাইতরা প্রবেশ করে নীতি মেনে পুজা অর্চনা করছেন। ঐতিহাসিক তারাপীঠের কৌশিকী অমাবস্যায় এই প্রথম করোনার জেরে বন্ধ থাকলো ভক্তদের সমাগম।

Share this page:

Leave a Reply

Your email address will not be published.

-Advertisement-