-Advertisement-

চমৎকার ! নিরাপত্তারক্ষীর উদ্যোগে পাল্টে যাওয়া গ্রন্থাগার জগৎ মুখার্জি পার্ক একবার ঘুরে আসুন –

Travel কলকাতা সাধারণ খবর

সংবাদ ভাস্কর নিউজ ডেস্ক : একেবারে শরীর স্বাস্থ্যের জন্য মনোরম পরিবেশ । হালকা করে বাজছে রবীন্দ্রসঙ্গীত বা স্যাক্সোফোনের সুর । পাশে রয়েছে বই পড়ার গ্রন্থাগার ।জগৎ মুখার্জি পার্কের ভোলটাই একেবারে পাল্টে দিয়েছে পার্কের নিরাপত্তারক্ষী সত্যরঞ্জন দলুইয়ের একটি ছোট্ট উদ্যোগ ।

-Advertisement-

উত্তর কলকাতার বাগবাজারের আভিজাত্য এই জগৎ মুখার্জি পার্ক । কয়েক বছর থিমপুজো করে সর্বসাধারণের নজর কেড়েছিল এই এলাকা । এই পার্কে বসে গল্প করা থেকে শুরু করে প্রাতঃভ্রমণ বা সান্ধ্য ভ্রমণে আসেন মাঝবয়সী থেকে অনেক বয়স্ক লোকেরা । আবার পাড়ার বাসিন্দারা তো বটেই কখনো কখনো স্কুলের অভিভাবকরা এসে এখানে সময় কাটিয়ে যায় ।

আর এই সমস্ত কিছু দেখে নিরাপত্তারক্ষী সত্যরঞ্জন দলুইয়ের মাথায় আসে সময়টাকে আরও বেশিক্ষণ অতিক্রান্ত করতে গেলে বই পড়লে কেমন হয় । সেই ভাবনা থেকে গ্রন্থাগার বানানোর উদ্যোগ । এলাকাবাসীর দান করা বই ও ম্যাগাজিনে গড়ে উঠেছে গ্রন্থাগার । বিনামূল্যে বই পড়া যাবে এই গ্রন্থাগারে ।

-Advertisement-

কলকাতা পৌরসভার আট নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পার্থ মিত্র বলেন , “ওঁর উদ্যোগ রয়েছে এবং আমাদের সহযোগিতায় আপাতত অল্প কিছু বই নিয়ে গড়ে উঠেছে এই গ্রন্থাগার । করোনা আবহাওয়া কেটে গেলে এই গ্রন্থাগারকে অন্য রূপ দেয়া হবে । পূর্ণরূপ পাবে কলকাতা পুরসভার প্রথম উদ্যান গ্রন্থাগার ।”

-Advertisement-

গ্রন্থাগারের রাখা হয়েছে বই ম্যাগাজিন থেকে সংবাদপত্র । যেহেতু বয়স্ক নাগরিকরা এখানে এসে অনেকটা সময় কাটান ।

সত্যরঞ্জন আর এই উদ্যোগে তার পাশে দাঁড়ানোর প্রতিশ্রুতি দিয়েছেন জগৎ মুখার্জি পার্ক পুজো কমিটির উদ্যোক্তারা । পুজো কমিটির উদ্যোক্তা দ্বৈপায়ন রায় বলেন , পার্কের মধ্যেই ছোট্ট বিশ্রামাগার কে এক অনন্য রূপ দেয়া হয়েছে । সেই উদ্যান গ্রন্থাগারকে আরো নতুনভাবে গড়ে তুলতে সর্বতোভাবে পাশে আছে পুজো কমিটি ।

Share this page:

Leave a Reply

Your email address will not be published.

-Advertisement-