-Advertisement-

টিকা নিয়ে দেশবাসীকে আশ্বাস হর্ষবর্ধনের –

corona effect দেশের খবর সাধারণ খবর

সংবাদ ভাস্কর নিউজ ডেস্ক : চলে এসেছে দুনিয়াজুড়ে চলতে ভয়ঙ্কর মহামারী করোনার টিকা । ব্রিটিশ সংস্থা অ্যাস্ট্রাজেনেকা এবং অক্সফোর্ড ইউনিভার্সিটির তৈরি কোভিড প্রতিষেধক ‘কোভিশিল্ড’ ব্যবহারে ছাড়পত্র দিয়েছে ভারতের সিরাম ইনস্টিটিউটই । এই ভ্যাকসিনের উৎপাদনকর্তা তারাই ।

-Advertisement-

দেশে চারটি রাজ্যে অসম, অন্ধ্রপ্রদেশ, পঞ্জাব এবং গুজরাতে সফলভাবে সম্পূর্ণ হয়েছে এর “ড্রাই রান” । আস্তে আস্তে দেশের সব রাজ্যেই তা দেওয়ার প্রক্রিয়া শুরু হয়ে যাবে । এখন তার মহড়া চলছে ।

করোনার এই টিকা নিয়ে আশস্ত করেছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন । তিনি বলেছেন ,  ‘‘সবকিছু বিশদে খতিয়ে দেখা হয়েছে। প্রতিষেধক আদৌ নিরাপদ কি না , তা নিয়ে কোনওরকম ভুল ধারণা তৈরি হওয়া উচিত নয় ।’’

-Advertisement-

এই টিকা নিয়ে সাধারণ মানুষ যাতে কোনোৰম গুজবে কান না দেন সে ব্যাপারে তিনি পরামর্শ দিয়েছেন । কারণ তিনি নিজে এই টিকা সঠিক কিনা তা তদারকি করতে দিল্লির একটি হাসপাতালে উপস্থিত ছিলেন ।

-Advertisement-

সেখানে সবকিছু দেখে তিনি বলেন , ‘‘প্রতিষেধকের নিরাপত্তা নিয়ে কোনওরকম গুজব কানে তোলা উচিত নয় । সবকিছু বিশদে খতিয়ে দেখা হয়েছে । প্রথম যখন পোলিয়োর টিকা হাতে আসে , তখনও নানারকম গুজব ছড়িয়েছিল । সেই সময়ও মানুষকে আশ্বস্ত করা হয়েছিল । তাই টিকাগ্রহণে ভরসা পেয়েছিলেন তাঁরা । যে কারণে আজ ভারত পোলিয়ো মুক্ত ।’’

Share this page:

Leave a Reply

Your email address will not be published.

-Advertisement-