-Advertisement-

পাকিস্তান কাশ্মীরের যুব সমাজকে সন্ত্রাসবাদে উদ্বুদ্ধ করছে: বিএস রাজু –

দেশের খবর শিরোনাম এই মুহূর্তে

সংবাদ ভাস্কর নিউজ ডেস্ক : ভারতের চিনার কর্পস-এর জেনারেল অফিসার কমান্ডার (জিওসি) লেফটেন্যান্ট জেনারেল বিএস রাজু বলেছেন, পাকিস্তান কাশ্মীর উপত্যকা থেকে যুবকদের বিভিন্ন মাধ্যমে সন্ত্রাসবাদের দিকে উদ্বুদ্ধ করছে। এবং তাদের নিয়ন্ত্রণরেখা (এলওসি) পেরিয়ে ভারতে ফেরত পাঠাচ্ছে। গতকাল রবিবার এএনআই-কে দেওয়া এক বক্তব্যে তিনি এ দাবি করেন।

-Advertisement-

এএনআই-কে দেওয়া একক বক্তব্যে তিনি আরো বলেন, প্রতিবেশী দেশ থেকে সন্ত্রাসীরা জনবহুল এলাকায় আমাদের সুরক্ষা বাহিনী এবং বেসামরিক নাগরিকদের লক্ষ্য করে হামলা চালাচ্ছে। তারা আশা করছে আমাদের নিরাপত্তাবাহিনী প্রতিক্রিয়া দেখাবে এবং আরো বেশি বেসামরিক মানুষ হতাহতের শিকার হবে।

তিনি বলেন, পাকিস্তান যুব সমাজকে বিভিন্ন উপায়ে সন্ত্রাসবাদের দিকে ঠেলে দেওয়ার ক্ষেত্রে মূল ভূমিকা পালন করছে। তারা অনেক যুবককে পড়াশোনার কথা বলে নিয়ে যাচ্ছে। এদের মধ্যে বাছাইকৃতদের সন্ত্রাসবাদে অনুপ্রেরণা দেওয়া হয়। পরে তাদের প্রশিক্ষণ দিয়ে লাইন অব কন্ট্রোল (এলওসি) পার করে ভারতে পাঠানো হয়। অনুপ্রবেশকারীদের এলওসির পাশাপাশি আন্তর্জাতিক সীমান্তের মধ্য দিয়েও প্রেরণ করা হয়। 

-Advertisement-

এ সব পাকিস্তানি সন্ত্রাসীরা জনবহুল অঞ্চলে উপত্যকার মধ্যে আমাদের সুরক্ষা বাহিনী এবং বেসামরিক নাগরিকদের লক্ষ্য করে হামলা চালায়। তাদের প্রত্যাশা আমারা প্রতিক্রিয়া দেখাব এবং তারা আরো বেশি বেসামরিক মানুষকে হত্যা করতে পারবে। পরে তারা এটিকে আমাদের ভাবমূর্তি নষ্ট করার উদ্দেশ্যে প্রচার হিসাবে ব্যবহার করবে বলেন তিনি।

-Advertisement-

সামাজিক যোগাযোগমাধ্যমকে ভুল তথ্য ছড়িয়ে দেওয়ার এবং নতুন নিয়োগকারীদের আকর্ষণ করার জন্য পাকিস্তানের বিরুদ্ধে অভিযোগে রাজু পর্যবেক্ষণ করেছেন যে সন্ত্রাসীরা ওভারগ্রাউন্ড থেকে নিচে থাকা কর্মীদের লক্ষ্যকরে গ্রেনেড বা আগুন নিক্ষেপ করে এবং তাদের সন্ত্রাসবাদীদের বিরুদ্ধে পদক্ষেপ নিতে উৎসাহিত করে। তবে জনগণ পাকিস্তানের নকশা সম্পর্কে অবগত রয়েছে বলে জানান রাজু।

Share this page:

Leave a Reply

Your email address will not be published.

-Advertisement-