-Advertisement-

দেশনায়ক নেতাজি সুভাষচন্দ্র বসুকে শ্রদ্ধার্ঘ্য কেন্দ্রের, হাওড়া-কালকা মেল এখন থেকে ‘নেতাজি এক্সপ্রেস’ –

দেশের খবর শিরোনাম এই মুহূর্তে

সংবাদ ভাস্কর নিউজ ডেস্ক : ১৯৪১ সালে এই হাওড়া-কালকা মেলে চেপেই বিহারের গোমো থেকে ব্রিটিশদের চোখে ধুলো দিয়ে নিরুদ্দেশ হয়েছিলেন দেশনায়ক নেতাজি সুভাষচন্দ্র বসু।

-Advertisement-

নেতাজির ১২৫তম জন্মবার্ষিকী উদযাপনে গতকালই ২৩ জানুয়ারি দিনটিকে “ পরাক্রম দিবস ” হিসাবে পালন করার কথা ঘোষণা করেছে কেন্দ্রীয় সরকার। এবার দেশের স্বাধীনতার জন্য দেশনায়ক নেতাজি সুভাষচন্দ্র বসুর নিঃস্বার্থ সেবা ও অসীম সাহসিকতার জন্য গতকাল হাওড়া-কালকা মেলের নাম নেতাজি এক্সপ্রেস করার সিদ্ধান্ত নিল ভারতীয় রেলওয়ে। ভারতবর্ষের অন্যতম পুরনো কালকা মেল এক্সপ্রেস ট্রেনকে দেশনায়ক নেতাজি সুভাষচন্দ্র বসুর নামে উৎসর্গ করল কেন্দ্রের মোদি সরকার।

রেলমন্ত্রক থেকে আরও জানানো হয়েছে, ১২৩১১/১২৩১২ হাওড়া-কালকা এক্সপ্রেস ট্রেনটিকে ‘নেতাজি এক্সপ্রেস’ হিসাবে নামকরণ করে মন্ত্রক অত্যন্ত গর্বিত। তাদের মতে নেতাজির পরাক্রমই ভারতকে স্বাধীনতা ও উন্নয়নের ‘এক্সপ্রেস রুটে’ এনে দিয়েছিল। রেলমন্ত্রী পীযূষ গয়াল বলেছেন, রেলমন্ত্রক তাদের অন্যতম পুরোনো ট্রেনটির নাম ‘নেতাজি এক্সপ্রেস’ দিয়ে নেতাজির সেই ‘পরাক্রম’কে শ্রদ্ধা জানানোর সিদ্ধান্ত নিয়েছে। এই নামকরণের ফলে তিনি ‘শিহরিত’ বলে টুইট করে জানিয়েছেন পীযুষ গয়াল।

-Advertisement-
Share this page:

Leave a Reply

Your email address will not be published.

-Advertisement-