করোনায় নতুন করে আক্রান্ত বাংলার ছয়জন –

corona effect কলকাতা পশ্চিমবঙ্গ শিরোনাম এই মুহূর্তে

সংবাদ ভাস্কর নিউজ ডেস্ক : সূত্রের খবর অনুযায়ী , গত শুক্রবার ৪ জনের শরীরে ধরা পড়ে করোনার নতুন বিদেশি প্রজাতি । রবিবার সেই সংখ্যাটা বেড়ে ৬ হয়েছে । এদের মধ্যে ২ জন কোলকাতার আর বাকি চারজন হলো দক্ষিণ ২৪ পরগনা, রানাঘাট, নদিয়া, মালদহের বাসিন্দা ।

-Advertisement-

এই ছয়জনের শরীরে ব্রিটেন ও দক্ষিণ আফ্রিকার করোনার নতুন প্রজাতির ভাইরাস পাওয়া গেছে । এতেই নতুন করে উদ্বিগ্ন চিকিৎসকমহল । তাদের মতে , সরকারকে এ ব্যাপারে এখন থেকে আরও কড়া হতে হবে । বাইরে থেকে যারা আছে তাদের প্রত্যেককে শারীরিক পরীক্ষা করতে হবে , মাস্ক পড়তে হবে ও সামাজিক দূরত্ববিধি মানতে হবে ।

ডক্টরস ফোরাম এর দাবি , ভোট প্রচারের খেতে মানতে হবে করোনাবিধি , প্রার্থীদের অন্তত প্রচারের সঙ্গে করোনা সচেতনতা সম্পর্কে বোঝানোর কাজটা করতে হবে ।

-Advertisement-

চিকিৎসক কৌশিক লাহিড়ী বলেন , “গত রবিবার মাত্র ১০ জনের টেস্ট হয়েছে । এ দিকে প্রবীণ মানুষের ভিড় বাড়ছে হাসপাতালে । যাঁরা বাইরে থেকে আসছেন , বিমানবন্দরে তাঁদের ঠিক মতো পরীক্ষা হচ্ছে তো ? ৬ জন করোনার বিদেশি প্রজাতিতে আক্রান্ত হয়েছেন । আমাদের যথেষ্ট সতর্ক হওয়া উচিত । ভোটের সময় করোনা নিয়ে প্রচার হওয়া উচিত । মানুষকে প্রচারের মাধ্যমে সতর্ক করতে হবে ।”

-Advertisement-
Share this page:

Leave a Reply

Your email address will not be published.

-Advertisement-