-Advertisement-

Elon Musk Twitter Takeover: শেয়ার প্রতি ৫৪.২০ মার্কিন ডলার, টুইটার কিনতে বড় অঙ্কের প্রস্তাব মাস্কের

World

সংবাদ ভাস্কর ডিজিটাল ডেস্ক : Elon Musk:গোটা টুইটারকেই কেনার পরিকল্পনা টেসলা প্রধান এলন মাস্কের। ইতিমধ্যে টুইটারের (Twitter) বোর্ড অফ ডিরেক্টরে জায়গা পেয়েছেন এলন মাস্ক (Elon Musk)। সম্প্রতি সংস্থার ৯.২ শতাংশ শেয়ার কেনায় ওই পদে এসেছেন তিনি। সেই অঙ্কটা ছিল ৩ বিলিয়ন মার্কিন ডলার।

-Advertisement-

এবার গোটা টুইটারকেই কেনার পরিকল্পনা টেসলা প্রধান এলন মাস্কের। তার জন্য মোটা অঙ্কের প্রস্তাবও রেখেছেন বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি।

কী প্রস্তাব??.
টুইটারের প্রতিটি শেয়ারের জন্য় ৫৪.২০ মার্কিন ডলার (US Dollar) দিতে প্রস্তুত এলন মাস্ক। টুইটারের বিপুল সম্ভাবনা রয়েছে। সেই সম্ভাবনার ব্যবহার করবেন তিনি। এমনটাই জানিয়েছেন এলন মাস্ক।

-Advertisement-

এলন মাস্কের প্রস্তাবের কথা সামনে আসার পরই লাফিয়ে বেড়েছে টুইটারের শেয়ার দর। বৃহস্পতিবার U.S. Securities and Exchange Commission-এ এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন টেসলা প্রধান এলন মাস্ক।

-Advertisement-

এর আগেই টুইটারের শেয়ার কিনেছিলেন তিনি। ৪ এপ্রিল প্রকাশ্যে এসেছিল সেই খবর। সেবারও ওই খবর সামনে আসতেই রকেটগতিতে বেড়েছিল সোশ্যাল মিডিয়া সংস্থাটির শেয়ারের দর।

টুইটারের বার্তা:

সংবাদ সংস্থা সূত্রের খবর, টুইটারের (Twitter) তরফে জানানো হয়েছে যে এলন মাস্ক এখন সংস্থার সবচেয়ে বড় শেয়ার হোল্ডার। বুধবার তিনি সংস্থাকে একটি চিঠি দিয়েছেন, সেখানে তিনি জানিয়েছেন টুইটারের বাকি শেয়ারও তিনি কিনে নিতে চান। টুইটারের বাকি শেয়ারগুলির জন্য প্রতিটি শেয়ারে ৫৪.২০ মার্কিন ডলার দিতে চান এলন মাস্ক।

মাস্কের বার্তা:
এলন মাস্ক (Elon Musk) বলেছেন, ‘টুইটারে আমি বিনিয়োগ করেছি কারণ বিশ্বাস করি বিশ্বজুড়ে বাক-স্বাধীনতার অন্যতম মাধ্যম হিসেবে জায়গা করে নেবে টুইটার। আমি মনে করি বাক-স্বাধীনতা গণতন্ত্রের জন্য প্রয়োজনীয়।’ তিনি আরও বলেছেন, বিনিয়োগের পর থেকে আমি বুঝেছি এখন যা পরিস্থিতি তাতে সংস্থা টিকে থাকতে পারবে না। টুইটারতে বেসরকারি সংস্থাতে পরিবর্তিত করতে হবে।’

Share this page:

Leave a Reply

Your email address will not be published.

-Advertisement-