-Advertisement-

ফের বাংলার আকাশে দুর্যোগের ঘনঘটা , হতে পারে প্রবল ঘূর্ণিঝড়

Weather Report

সংবাদ ভাস্কর ডিজিটাল ডেস্ক : ফের বাংলার আকাশে দুর্যোগের ঘনঘটা। নতুন করে ঘূর্ণিঝড় আস্তে পারে রাজ্যে, এমনই এক পরিস্থিতি তৈরি হয়েছে। আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানান হয়েছে, দক্ষিণ আন্দামানের কাছে একটি নিম্নচাপ জলভাগের ওপরে অবস্থান করে, সেখান থেকে শক্তি সঞ্চয় করতে শুরু করেছে। সোমবার এটি গভীর নিম্নচাপে পরিণত হওয়ার কথা। পরবর্তী সময়ে এটি অতি গভীর নিম্নচাপ অথবা ঘূর্ণিঝড়, যে কোনও একটিতে পরিণত হতে পারে। তবে মঙ্গলবার সেকথা নিশ্চিত করে জানাতে পারবে আলিপুর আবহাওয়া দফতর, এমনটাই খবর। 

-Advertisement-

নিম্নচাপের এই মুহূর্তের অবস্থান পশ্চিমবঙ্গ উপকূল থেকে প্রায় ১২০০ কিলোমিটার দূরে। ইতিমধ্যেই আন্দামান নিকোবর দ্বীপপুঞ্জে ভারী থেকে অতিভারী বৃষ্টির সতর্কতা জারি হয়েছে। সেখানে মৎসজীবী ও পর্যটকদের গতিবিধি নিয়ন্ত্রণে সতর্কতা রয়েছে। তবে ভারতের মূল ভূখণ্ডের কোনও উপকূলেই এখনও পর্যন্ত সতর্কতা নেই। 

এদিকে আগামি আরও চব্বিশ ঘন্টা দক্ষিণবঙ্গের নানা জেলায় বিক্ষিপ্তভাবে বৃষ্টি, দমকা হাওয়া ও কালবৈশাখীর সম্ভাবনা আছে। শনিবার থেকে পরবর্তী ৪৮ ঘণ্টা এই প্রবণতা ক্রমশ কমে গুমোট অস্বস্তিকর আবহাওয়া তৈরি হবে বলে হাওয়া অফিসের তরফে জানান হয়েছে। গাঙ্গেয় দক্ষিণবঙ্গ এবং পশ্চিমের জেলাগুলিতে বর্তমানে তাপপ্রবাহের সতর্কতা নেই। 

-Advertisement-

প্রসঙ্গত, ইদের দিন কলকাতার তাপমাত্রা ২৯  ডিগ্রির কোঠায় নেমে গিয়েছিল। সেই তাপমাত্রা অনেকটাই বেড়ে গতকাল দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬. ১ ডিগ্রি সেলসিয়াস । যদিও বিকেলে বিক্ষিপ্তভাবে ঝড় বৃষ্টি হওয়ায় রাতের তাপমাত্রা অনেকটা কমে ২৫.২ ডিগ্রি সেলসিয়াস। আজও জেলায় জেলায় বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

-Advertisement-
Share this page:

Leave a Reply

Your email address will not be published.

-Advertisement-