-Advertisement-

চলমান অ্যাকুয়ারিয়াম, তাইওয়ানে আবিষ্কৃত হলো এমনই এক যন্ত্র

আন্তর্জাতিক খবর

সংবাদ ভাস্কর ডিজিটাল ডেস্ক : বাড়ির পোষা কুকুর বা বেড়ালকে নিয়ে হাঁটতে তাদের অনেক মালিককেই দেখা যায়। কিন্তু কখনো দেখেছেন কি আস্ত একটা অ্যাকুয়ারিয়াম নিয়ে কাউকে হাঁটতে?
হ্যাঁ এবারে এটাই সম্ভব করে তুলেছেন তাইওয়ান এর তাইচুং শহরের এক ব্যাক্তি জেরি হুয়াং।
বেশ কয়েক সপ্তাহের কঠোর পরিশ্রমের পরে, তার নিজের ওয়ার্কশপে পরে থাকা কিছু ফেলে দেওয়া মেটাল থেকে বানিয়ে ফেলেছেন এই হাতল দেওয়া ট্রলিটি।
যার মাঝে রয়েছে কাঁচের পাইপের আকারের অ্যাকুয়ারিয়ামটি।

-Advertisement-


শুধু তাই নয়, সম্পূর্ণ ব্যাটারি চালিত এই অ্যাকুয়ারিয়ামটিতে রয়েছে সমস্ত আধুনিক পরিষেবা যাতে আপনার সামুদ্রিক পশ্যটির কোনও অসুবিধে না হয় এই ভ্রমণ যাত্রায়। আর এই সম্পূর্ণ টট্রলটি তৈরি করতে খরচ হয়েছে ৩০০ থেকে ৪০০ ডলার।


জেরি বলেছেন, “আমি এই ফিশ ট্যাঙ্ক তৈরি শুরু করার আগে অনেক গবেষণা করেছি। এটা তৈরি করার ইচ্ছে থাকলে আপনাকে মাছের গতি প্রকৃতি বুঝতে হবে।”
জেরি গোল্ডফিশ কেই পরীক্ষার জন্য বেছে নিয়েছেন কারণ গোল্ডফিশই এমন এক মাছ যা মানুষের খুব কাছে আসতে ভয় পায় না। জেরি বিশ্বাসী যে গোল্ডফিশ গুলো তাদের এই অ্যাডভেঞ্চার খুব এনজয় করছে।

-Advertisement-


জেরি বলেছেন, “আমি যদি গোল্ডফিশ হতাম তবে এই অন্য জায়গা প্রথমবার এক্সপ্লোর করার অ্যাডভেঞ্চারে আমি প্রচন্ড উৎসাহিত হতাম।“

-Advertisement-

তিনি এও বলেছেন যে, “ আমাদের প্রত্যেকের এই পৃথিবীতে বসবাস করার অযোগ্য কিন্তু সুন্দর স্থানগুলিতে যাওয়ার অধিকার সমান, আর সেই কারণেই আমরা মহাকাশে মমহাকাযান পাঠাচ্ছি।”

Share this page:

Leave a Reply

Your email address will not be published.

-Advertisement-