-Advertisement-

মন্ত্রীর বাড়ি থেকে উদ্ধার কোটি কোটি টাকা সহ শতাধিক সোনার কয়েন

এক নজরে

সংবাদ ভাস্কর ডিজিটাল ডেস্ক : মন্ত্রীর বাড়ি থেকে উদ্ধার কোটি-কোটি টাকা, মিলল শতাধিক সোনার কয়েন। আর্থিক দুর্নীতির তদন্তে নেমে মঙ্গলবার দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈনের বাড়িতে তল্লাশি অভিযানে যায় ইডি। মন্ত্রীর বাড়ি থেকেই বিপুল পরিমাণে নগদ টাকা ও সোনার কয়েন বাজেয়াপ্ত করেছে কেন্দ্রীয় এই সংস্থা।

-Advertisement-

কোটি কোটি টাকা অর্থিক কেলেঙ্কারির অভিযোগে দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈনকে গ্রেফতার করেছে ইডি। আপাতত ৯ জুন পর্যন্ত ইডি-র হেফাজতেই রয়েছেন দিল্লির এই মন্ত্রী।চোখ কপালে তোলার মতো টাকা মিলল খোদ মন্ত্রীর বাড়িতেই।

মঙ্গলবার দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈনের বাড়িতে আর্থিক দুর্নীতির মামলার তদন্তে তল্লাশিতে যায় ইডি। বাড়ি থেকে মেলে নগদ ২ কোটি ৮৫ লক্ষ টাকা। বিপুল পরিমাণ এই টাকা কীভাবে এল, তার ব্যাখ্যা মেলেনি। এছাড়াও মন্ত্রীর বাড়ি থেকে ১৩৩টি সোনার কয়েনও বাজেয়াপ্ত করা হয়েছে।

-Advertisement-

এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) মঙ্গলবার বিবৃতি দিয়ে জানিয়েছে, মন্ত্রীর বাড়িতে ওই নগদ টাকা ও সোনার কয়েনগুলি একটি ‘গোপন’ জায়গায় রাখা হয়েছিল।উল্লেখ্য, ৫৭ বছরের সত্যেন্দ্র জৈনকে গত ৩০ মে প্রিভেনশন অফ মানি লন্ডারিং অ্যাক্ট-এর (পিএমএলএ) ফৌজদারি ধারায় গ্রেফতার করে ইডি। আপাতত ৯ জুন পর্যন্ত ইডি-র হেফাজতেই রয়েছেন কেজরিওয়াল সরকারের এই গুরুত্বপূর্ণ দফতরের মন্ত্রী।

-Advertisement-

এদিকে, এই একই ঘটনার তদন্তে নেমে সোমবারও দিল্লি এবং আশেপাশের কিছু জায়গা ও একটি গয়নর দোকান-সহ সহ প্রায় সাতটি জায়গায় তল্লাশি চালায় ইডি।হাওয়ালার মাধ্যমে টাকা পাচারের মামলায় গ্রেফতার করা হয় দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈনকে। আগেও সত্যেন্দ্র জৈনের বিরুদ্ধে একাধিক অভিযোগ এসেছিল। এমনকী এই কাণ্ডে কলকাতা যোগও উঠে এসেছে।

এদিকে, তাঁর সরকারের মন্ত্রী সত্যেন্দ্র জৈনকে মিথ্যা মমালায় কেন্দ্রের বিজেপি সরকার ফাঁসিয়েছে বলে অভিযোগ তুলেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করতেই জৈনকে গ্রেফতার করা হয়েছে ও তাঁর বিরুদ্ধে মিথ্যা মামলা সাজানো হয়েছে বলে দাবি কেজরির।

Share this page:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

-Advertisement-