-Advertisement-

ফের বৃদ্ধি পেল দেশে করোনা সংক্রমণ , একদিনে আক্রান্ত ৫০০০ হাজারেরও বেশি মানুষ

এক নজরে

সংবাদ ভাস্কর ডিজিটাল ডেস্ক : করোনা সংক্রমণে বড় লাফ, ৪১% বৃদ্ধি পেয়ে দেশে এক দিনে আক্রান্ত পাঁচ হাজারেরও বেশি
আবার ফিরছে করোনা-আতঙ্ক! বিশ্বব্যাপী ঊর্ধ্বমুখী করোনা গ্রাফ। ভারতেও অনেকটা বাড়ল আক্রান্তের সংখ্যা।

-Advertisement-

গত কয়েক দিনের মধ্যে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেল প্রায় ৪১ শতাংশ। দেশে এক দিনে নতুন করে আক্রান্ত হলেন ৫,২৩৩ জন। শেষ ২৪ ঘণ্টায় কোভিডে মৃত্যু হয়েছে ৭ জনের।


কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, দিন কয়েক আগেও দৈনিক করোনা সংক্রমণের হার ছিল ০.৯১ শতাংশ। বর্তমানে তা পৌঁছেছে ১.৬২ শতাংশে। দেশে সক্রিয় করোনা রোগীর সংখ্যা এখন ২৮,৮৫৭। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৩,৩৪৫ জন।

-Advertisement-


যে কয়েকটি রাজ্যের দৈনিক পরিসংখ্যান ভয় ধরাচ্ছে তাদের মধ্যে প্রথমেই রয়েছে মহারাষ্ট্র। গত ১৮ ফেব্রুয়ারির পর উদ্ধব ঠাকরের রাজ্যে দৈনিক আক্রান্ত বেড়েছে প্রায় ৮১ শতাংশ।

-Advertisement-

গত ২৪ ঘণ্টায় সেখানে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১,৮৮১ জন। করোনার সাম্প্রতিক রূপ ওমিক্রনের তীব্র সংক্রমণের ফলেই আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। এর মধ্যে ওমিক্রনের বি.এ.৫ উপরূপে আক্রান্ত এক রোগীও পাওয়া গিয়েছে মহারাষ্ট্রে।


মুম্বইয়ে আবার ফিরছে করোনা-আতঙ্ক। শেষ ২৪ ঘণ্টায় সেখানে নতুন করে আক্রান্ত হয়েছেন ১,২৪২ জন। তবে মৃত্যুর কোনও খবর মেলেনি। পরিস্থিতির দিকে খেয়াল রেখে আবার করোনা সংক্রান্ত বিধিনিষেধ প্রয়োগ হবে কি না, তা নিয়ে ভাবনা-চিন্তা করছে প্রশাসন। 

Share this page:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

-Advertisement-