-Advertisement-

প্যাচপ্যাচে গরম আর অস্বস্তি থেকে নিস্তার নেই মঙ্গলবারেও

Weather Report

সংবাদ ভাস্কর ডিজিটাল ডেস্ক : প্যাচপ্যাচে গরম আর অস্বস্তি থেকে নিস্তার নেই মঙ্গলবারও। সকাল থেকেই মেঘলা আবহাওয়া কলকাতা-সহ পার্শ্ববর্তী জেলায়৷ ফলে ক্রমশ অস্বস্তি বাড়বে। এদিকে বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ বেশি থাকায় সঙ্গী হবে ঘামও। উত্তরবঙ্গে বর্ষার দাপট চললেও দক্ষিণে এখনও অধরা৷ যদিও জানান হয়েছে যে শনিবারের মধ্যে দক্ষিণবঙ্গেও বর্ষা প্রবেশ করতে পারে৷

-Advertisement-

বাতাসে আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৮৭ শতাংশ হওয়ায় প্রবল অস্বস্তি বাড়ছে। দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াস হলেও বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ স্বাভাবিকের থেকে অনেকটাই বেশি৷ ফলে একদিকে তাপমাত্রার বাড়বাড়ন্ত, অন্যদিকে গরম অনেক বেশি থাকায় দিনভর অস্বস্তি থাকবে। তবে দুপুরের পর থেকে রাজ্যের কিছু অংশে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনাও রয়েছে।

উত্তরবঙ্গের জেলাগুলিতে যদিও ভারী থেকে অতিভারী বৃষ্টির সতর্কতা রয়েছে। আর কিছুক্ষণের মধ্যেই দার্জিলিং, কালিম্পং, উত্তর দিনাজপুর, কোচবিহার, জলপাইগুড়ি, আলিপুদুয়ারে ঝেঁপে বৃষ্টি আসছে। প্রবল কালো মেঘে বজ্র-বিদ্যুৎসহ বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে।

-Advertisement-

অন্যদিকে, হাওয়া অফিস সূত্রে খবর, মঙ্গলবারের সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা ৩৫ ডিগ্রি এবং ২৯ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকবে। আগামী এক দু’দিনের মধ্যেই দক্ষিণবঙ্গে বর্ষা প্রবেশের সম্ভাবনা রয়েছে। ফলে ধীরে ধীরে কমবে তাপমাত্রাও, এমনটাই পূর্বাভাস।

-Advertisement-
Share this page:

Leave a Reply

Your email address will not be published.

-Advertisement-