মনোনয়নপত্র জমা দিলেন বিরোধীদের রাষ্ট্রপতি পদপ্রার্থী যশবন্ত সিনহা

সাধারণ খবর

সংবাদ ভাস্কর ডিজিটাল ডেস্ক : মনোনয়নপত্র জমা দিলেন বিরোধীদের রাষ্ট্রপতি পদপ্রার্থী যশবন্ত সিনহা। মনোনয়নপত্র পেশ করার সময় যশবন্তের সঙ্গে ছিলেন রাহুল গান্ধী, সীতারাম ইয়েচুরি, শরদ পওয়ার, অভিষেক বন্দ্যোপাধ্যায় ও অখিলেশ যাদব।

-Advertisement-

তবে মনোনয়নপত্র পেশের আগে বিরোধীদের কিছুটা হলেও শক্তিশালী করেছে তেলেঙ্গনার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওয়ের বার্তা।এই নির্বাচনে বিরোধীদের প্রার্থীকেই সমর্থন করবেন বলে জানিয়েছেন তিনি।


রাষ্ট্রপতি নির্বাচনের আগে সাংসদ ও বিধায়কদের সঙ্গে দেখা করবেন যশবন্ত। সমর্থনের জন্য ইতিমধ্যেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহের দফতরে ফোন করেছিলেন বিরোধীদের রাষ্ট্রপতি প্রার্থী।

-Advertisement-

এটা অনেকটাই নিয়মমাফিক একটা ব্যাপার। দ্রৌপদী মুর্মুও মমতা এবং সনিয়াকে ফোন করেন।
এর পাশাপাশি বিরোধী দলের সমস্ত নেতাকে চিঠিও লিখেছিলেন যশবন্ত। চিঠিতে তিনি লিখেছেন, ‘কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে ভারত। সাধারণ মানুষের জন্য সরব হব।’

-Advertisement-


এ দিকে রাষ্ট্রপতি ভোটের ঠিক মুখেই বিরোধী শিবিরকে বেশ অনেকটাই চাঙ্গা করে দিয়েছে তেলঙ্গানা সরকারের বার্তা। রাজ্যের মন্ত্রী তথা তেলেঙ্গনা রাষ্ট্রপতি সমিতির নেতা কেটি রাম রাও বলেন, ‘বিরোধীদের রাষ্ট্রপতি পদপ্রার্থী যশবন্ত সিনহাকেই সমর্থন করার সিদ্ধান্ত নিয়েছেন মুখ্যমন্ত্রীকে চন্দ্রশেখর রাও।’


মনে করা হচ্ছিল কেসিআর কেন্দ্রের শাসক বিজেপিরই পক্ষ নেবেন। কারণ কয়েক বছর আগে পর্যন্তও বিভিন্ন ইস্যুতে কেন্দ্রের পাশেই থেকে টিআরএস দলটি। গত বারের রাষ্ট্রপতি নির্বাচনেও রামনাথ কোবিন্দকে সমর্থন করেছিল তারা।

এ বারও, যখন রাষ্ট্রপতি পদপ্রার্থী বাছাইয়ের জন্য বিরোধীদের বৈঠক হচ্ছে, তখনও সেই বৈঠকে যোগ দেয়নি টিআরএস। ফলে কেসিআর কাকে সমর্থন করবেন, সেই নিয়ে সন্দেহ ছিলই।
আগামী ১৮ জুলাই রাষ্ট্রপতি নির্বাচন। ২১ তারিখ ফল ঘোষণা করা হবে।

Share this page:

Leave a Reply

Your email address will not be published.

-Advertisement-