সাঁতার শেখার সময় সুইমিংপুলের জলে ডুবে মৃত্যু এক শিশুর

এক নজরে

সংবাদ ভাস্কর ডিজিটাল ডেস্ক : সাঁতার শিখতে নেমে সুইমিং পুলে জলে ডুবে মৃত্যু ৯ বছরের শিশুর। হাওড়ার এই ঘটনায় কড়া পদক্ষেপ করল প্রশাসন। অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেওয়া হল হাওড়া স্বামীজি সংঘের সুইমিং পুল। পুলিসের তরফে এমনই নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি ক্লাবের পক্ষ থেকেও প্রশিক্ষণ বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আপাতত ১৫ দিন বন্ধ থাকবে প্রশিক্ষণ।

-Advertisement-

শুক্রবার হাওড়া স্বামীজি সংঘের সুইমিং পুলে সাঁতার শিখতে নেমে মৃত্যু হয় বিদীপ্ত ঘোষ নামে ৯ বছরের এক শিশুর। কিছুদিন আগেই রবীন্দ্র সরোবর লেকে রোয়িং অনুশীলন করতে গিয়ে কালবৈশাখীর মধ্যে পড়ে মৃত্যু হয় ২ ছাত্রের। তারপরই শুক্রবার বিকেলে আবার হাওড়ার স্বামীজি সংঘের সুইমিং ক্লাবে সাঁতার শিখতে গিয়ে মর্মান্তিক পরিণতি ৯ বছরের বিদীপ্তর।

সাঁতার শিখতে এসেছিল বিদীপ্ত। সঙ্গে এসেছিলেন তার মাও। প্রশিক্ষকের তত্ত্বাবধানে অন্যান্য আরও শিশুদের সঙ্গে সাঁতার কাটছিল বিদীপ্তও। হঠাত্ই সে অতিরিক্ত জল খেয়ে ফেলে। প্রশিক্ষক বিদীপ্তকে লক্ষ্য করার আগেই সে প্রায় অচৈতন্য হয়ে পড়ে। নজরে পড়তেই তাকে জল থেকে তুলে দ্রুত নিয়ে যাওয়া হয় একটি বেসরকারি হাসপাতালে।

-Advertisement-

সেখানে পরিস্থিতির উন্নতি না হওয়ায় তাকে নিয়ে যাওয়া হয় হাওড়া জেলা হাসপাতালে। কিন্তু ততক্ষণে সব শেষ। চিকিত্সকেরা তাকে মৃত বলে ঘোষণা করেন। খবর পেয়ে ঘটনাস্থলে আসে চ্যাটার্জি হাট থানার পুলিস। কীভাবে, কার গাফিলতিতে এই ঘটনা ঘটল, তা খতিয়ে দেখতে তদন্ত শুরু করেছে পুলিস।

-Advertisement-
Share this page:

Leave a Reply

Your email address will not be published.

-Advertisement-