চরম অর্থনৈতিক সংকটের মধ্যে রয়েছে ভারতের প্রতিবেশী দেশ শ্রীলঙ্কা

সাধারণ খবর

সংবাদ ভাস্কর ডিজিটাল ডেস্ক : চরম অর্থনৈতিক সংকটের মধ্যে রয়েছে ভারতের প্রতিবেশি দেশ শ্রীলঙ্কার। প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপক্ষের বিরুদ্ধে গত কয়েক মাস ধরে প্রতিবাদ জানাচ্ছেন। দেশব্যাপী প্রতিবাদের মাঝেই আগামী বুধবার তিনি পদত্যাগ করবেন বলে জানিয়েছেন।

-Advertisement-

গটাবায়া রাজাপক্ষে পদত্যাগ করার পরে ৩০ দিনের জন্য রাষ্ট্রপতি হবেন স্পিকার এবং এর মধ্যেই সংসদ নতুন নেতা নির্বাচন করবে।বিক্ষোভকারীরা শনিবার কলম্বোয় বর্তমান প্রধানমন্ত্রী রনিল বিক্রমসিংহের বাড়িতে আগুন লাগিয়ে দেয়।

-Advertisement-

-Advertisement-

এরপরেই পদত্যাগের সিদ্ধান্ত নেন প্রেসিডেন্ট। শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীর কার্যালয় এক বিবৃতিতে জানিয়েছে, “বিক্ষোভকারীরা প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহের ব্যক্তিগত বাসভবন ভেঙ্গে আগুন লাগিয়ে দিয়েছে।”অন্যদিকে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে কাঁদানে গ্যাস ছোঁড়ে পুলিস।

এরপরেও প্রধানমন্ত্রীর বাড়িতে প্রবেশ করে তাঁরা। বিক্ষোভকারীদের প্রধানমন্ত্রীর গাড়ি ভাঙচুর করতেও দেখা গিয়েছে।বিক্রমসিংহেকে গত মে মাসে প্রধানমন্ত্রী হিসাবে নিযুক্ত করা হয়। তিনি ঘোষণা করেছেন যে তিনি সরকারের ধারাবাহিকতা এবং সমস্ত নাগরিকের নিরাপত্তা নিশ্চিত করার জন্য তার পদ থেকে পদত্যাগ করবেন।

Share this page:

Leave a Reply

Your email address will not be published.

-Advertisement-