বাড়তি প্যাসেঞ্জার তুলে শেষমেষ জরিমানা গুনতে হলো ১১৫০০ টাকা

টুকরো খবর

সংবাদ ভাস্কর ডিজিটাল ডেস্ক : বাড়তি প্যাসেঞ্জার তুলে জরিমানা ১১,৫০০ টাকা! ছোট্ট অটোরিক্সা। কিন্তু তার মধ্যে থেকে যখন একের পর এক যাত্রী বের হচ্ছে, তা দেখে তো চোখ ছানাবড়া হওয়ার উপক্রম।

-Advertisement-

অটোতে চেপেছেন ২৭ জন। অবাক করা এই ঘটনা উত্তরপ্রদেশের ফতেপুরের। সেই ছবি সোশ্যাল মাধ্যমে ছড়িয়ে পড়তেই নিমেষে ভাইরাল। আর সেই সঙ্গে চাপলো মোটা অংকের জরিমানাও। একেবারেই নগদ ১১,৫০০ টাকা।

বাজেয়াপ্ত করা হলো অটো ও। ওই অটোরিকশর যাত্রী বহন করার অনুমতি রয়েছে মাত্র ৬ জনের। কিন্তু যখন সেটিকে দাঁড় করানো হল, দেখা গেল, ভিতরে ঠাসা ভিড়। তিলধারণের জায়গা নেই।

-Advertisement-

তাতে বয়স্ক যেমন আছেন, তেমনি রয়েছে শিশুরাও।অনেক সময় অটোতে পিছনে চারজন চালকের বাঁ দিকে দুজন এবং ডানদিকে একজনকে নিতে দেখা যায়। তবে যে ভিডিও ভাইরাল হয়েছে তাতে দেখা গিয়েছে অটোতে বসে ২৭ জন।

-Advertisement-

এই ঘটনায় রীতিমত তাজ্জব দুঁদে পুলিশ আধিকারিকরাও।সূত্রে খবর অটোটিকে ফতেপুরের বিন্দকি কোতোয়ালি এলাকায় আটক করে পুলিশ। একে এক সকল যাত্রীকে অটো থেকে নামতে বাধ্য করা হয়।

যাত্রী সংখ্যা গুনতে গুনতে পুলিশের কালঘাম ছুটেছে। এক, দুই করে একে একে ২৭ জন যাত্রী অটো থেকে বেরিয়ে আসতে দেখা গিয়েছে। এই ঘটনায় অটো চালকের বিরুদ্ধে একাধিক ধারায় মামলা করেছে উত্তরপ্রদেশ পুলিশ।

উত্তরপ্রদেশ পুলিশের এক আধিকারিক বলেন, “অটোর যাত্রী ধারণ ক্ষমতা ৬, সেখানে ২৭ জনকে অটোতে তোলা হয়েছে। সকলেই অটোর ভিতর এক দমবন্ধকর অবস্থার মধ্যে ছিলেন। পুলিশ তৎপর না হলে বড়সড় বিপদ ঘটতে পারত”।

Share this page:

Leave a Reply

Your email address will not be published.

-Advertisement-