বাংলা সঙ্গীত জগতে আবারও শোকের ছায়া। প্রয়াত হলেন সঙ্গীতশিল্পী নির্মলা মিশ্র।

সাধারণ খবর

সংবাদ ভাস্কর ডিজিটাল ডেস্ক : চলে গেলেন নির্মলা মিশ্র। তাঁর কোকিল কণ্ঠ কয়েক দশক ধরে বাঙালি শ্রোতার কানে বেজেছে। এমন একটি ঝিনুক খুঁজে পেলাম না, বলো তো আরশি তুমি মুখটি দেখে, ও তোতা পাখি রে-সহ একাধিক জনপ্রিয় গান তাঁর গলায় শুনে মুগ্ধ হয়েছে শ্রোতা।
শনিবার রাতে হৃদরোগে আক্রান্ত হয়ে কলকাতার বাড়িতে প্রয়াত হন এই শিল্পী। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮১ বছর। বেশ কিছুদিন ধরেই অসুস্থ ছিলেন তিনি। তবে গত চার-পাঁচ দিন ধরে অসুস্থতা আরও বেড়ে গিয়েছিল। শেষমেশ রবিবার রাত ১২টার পর মৃত্যু হয় শিল্পীর।

-Advertisement-


টানা বেশ কিছুদিন ধরেই অসুস্থ ছিলেন শিল্পী। তাঁর পরিবার সূত্রে জানা গিয়েছে, গত কয়েক বছরে বেশ কয়েকবার তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। সুস্থ হলে বাড়ি নিয়ে যাওয়া হয়েছে। কিন্তু আবারও কিছুদিনের মধ্যেই শারীরিক অসুস্থার দরুণ ফের তাঁকে হাসপাতালে ভর্তি করতে হয়েছে।


এবারে, গত ৫ দিন ধরে শরীরটা বেশ খারাপ ছিল। পরিবারের সদস্যরা তাঁকে হাসপাতালে নিয়ে যেতে চাইলেও তিনি রাজি হননি। শনিবার সকাল থেকে প্রবল শ্বাসকষ্ট শুরু হয়। শেষমেশ রাতের দিকে হৃদরোগে আক্রান্ত হন প্রখ্যাত এই সংগীতশিল্পী। শনিবার রাত ১২টা ৫ মিনিট নাগাদ কলকাতার চেতলার বাড়িতেই তাঁর মৃত্যু হয়।

-Advertisement-


রবীন্দ্র সদন, রাজ্য সংগীত অ্যাকাডেমিতে নিয়ে যাওয়া হয়েছে প্রয়াত সংগীত শিল্পীর মরদেহ। সেখানেই তাঁকে শেষ শ্রদ্ধা জানিয়েছেন অগণিত ভক্তরা। তারপর ক্যাওড়াতলা মহাশ্মশানে তাঁর শেষকৃত্য সম্পন্ন করা হয়েছে। শিল্পীর মৃত্যু তে যথেষ্ট শোকাহত তাঁর স্বামী, পুত্র ও পুত্রবধূ।

-Advertisement-
Share this page:

Leave a Reply

Your email address will not be published.

-Advertisement-