-Advertisement-

যমালয়ে জীবন্ত ভানু

বিনোদন


প্রিয়াঙ্কা আইচ ভৌমিক , সংবাদ ভাস্কর বিনোদন ডেস্ক : পরনে সাদা ধুতি পাঞ্জাবি, চুল পরিপাটি করে আঁচড়ানো।ভাবটা এমন যেন এখনই বলে বসবেন – ‘মাসিমা মালপো খামু’। এ যেন অবিকল ভানু। না! ‘মৃতের মর্তে আগমন’ নয়, বরং শাশ্বত চট্টোপধ্যায়ের দক্ষতায় এবার জমালয়ে জীবন্ত হতে চলেছেন ভানু।

-Advertisement-

আর সেই কঠিন কাজটা করার দায়িত্ব নিয়েছেন পরিচালক
সায়ন্তন ঘোষাল।বাংলার রূপালি পর্দার কিংবদন্তি কৌতুক অভিনেতার ১০১তম জন্ম বার্ষিকীতে শ্রদ্ধার্ঘ জানাতে আসছে ‘যমালয়ে জীবন্ত ভানু’।
বলাই বাহুল্য এই ছবির মেকআপ অত্যন্ত গুরুত্বপূর্ণ। আর সেই দায়িত্ব সামলাচ্ছেন টলিউডের মেকআপ ম্যাজিশিয়াল সোমনাথ কুণ্ডু। প্রস্থেটিক মেকআপে ইতিমধ্যে সামনে এসেছে ভানু -বেশে শাশ্বতর প্রথম লুক।

যা দেখে প্রত্যাশার পারদ চড়ছে দর্শকমহলে।
তবে এটা ভানুর বায়োপিক নয়। ভানু বন্দ্যোপাধ্যায়ের কালজয়ী সিনেমা যমালয়ে জীবন্ত মানুষের ছায়ায় আসছে নতুন ছবি ‘যমালয়ে জীবন্ত ভানু’। যেখানে ভানু বন্দ্যোপাধ্যায় স্বয়ং একজন চরিত্র।মজার এই ছবি সব ধরনের দর্শকদের জন্য তৈরি হবে।

-Advertisement-

সামনের বছর এই ছবি মুক্তি। সম্প্রতি ছবির প্রথম লুক পোস্টার লঞ্চে উপস্থিত ছিলেন ভানু বন্দ্যোপাধ্যায়ের ছেলে গৌতম বন্দ্যোপাধ্যায় ও মেয়ে বাসবী বন্দ্যোপাধ্যায় ঘটক।
বাংলাদেশের মুন্সীগঞ্জের ডানপিটে সাম্যময় থেকে তিনি হয়ে উঠেছিলেন বাংলা চলচ্চিত্র জগতের অন্যতম সেরা অভিনেতা ভানু বন্দ্যোপাধ্যায়। তাঁর মতো চরিত্রাভিনেতা কমই পেয়েছে বাংলা ইন্ডাস্ট্রি।

-Advertisement-

তাঁর নাম শুনলেই মনে পড়ে যায় ‘গল্প হলেও সত্যি’, ‘আশিতে আসিও ‘না’, ‘ভানু গোয়েন্দা জহর এ্যাসিস্ট্যান্ট’, ‘পার্সোনাল এ্যাসিস্ট্যান্ট’, ‘ভানু পেল লটারি’, ‘অদৃশ্য মানুষ’, ‘হসপিটাল’ ইত্যাদি ছবির কথা।


সময় পাল্টে গেলেও বাঙালির মনে ভানু বন্দোপাধ্যায়ের স্মৃতি আগের মতোই উজ্জ্বল। শাশ্বত এই চরিত্রের জন্য সেরা অভিনেতা এই বিষয়ে কোনও দিধা নেই।

Share this page:

Leave a Reply

Your email address will not be published.

-Advertisement-