-Advertisement-

মুঠোফোনে মহাভারত! চোখ ধাঁধানো ভিএফএক্স! কোথায় দেখবেন জেনে নিন

বিনোদন

প্রিয়াঙ্কা আইচ ভৌমিক, সংবাদ ভাস্কর বিনোদন ডেস্ক : রবিবারের বার বেলায় ঘড়ির কাঁটা ৭ টার ঘরে পৌঁছলেই রাস্তা ঘাট দোকান পাট ফাঁকা করে ভিড় জমা হত এলাকার একমাত্র টিভি থাকা বাড়ি, দোকান বা কোনো ক্লাবের সামনে।

-Advertisement-


সালটা ১৯৮৮, আর টিভির স্ক্রীনে চলত মহাভারত। বলা হয়ে থাকে মানুষের সমস্ত আবেগের সমাহার হল এই মহাকাব্যটি। নানা রকমের চরিত্র নিয়ে গঠিত এর চিত্রনাট্য বড়ই জটিল।

দেশবাসীর জীবনের সঙ্গে ওতপ্রোত ভাবে জড়িয়ে থাকা এই মহাকাব্যটি দেশবাসীর নস্টালজিয়া উস্কে আবারও আসছে। তবে টিভির পর্দায় বা বড় পর্দায় নয়। এবার ওটিটি প্ল্যাটফর্মে দেখা মিলতে চলেছে দেশবাসীর খুব কাছের এই মহাকাব্যের নতুন সংস্করণ।

-Advertisement-

শুক্রবার ডিজনি প্লাস্ট হটস্টারের তরফে এক বিবৃতি প্রকাশ করে জানান হয়েছে তাঁদের ওটিটি প্ল্যাটফর্মেই দেখান হবে এই মহাকাব্য। দেখান হবে সিরিজের আকারে। ‘মহাভারত’-এর প্রযোজক মধু মন্তেনা, মিথোভার্স স্টুডিয়ো ও অল্লু এন্টারটেনমেন্ট।

-Advertisement-

ডিজনি প্লাস হটস্টারের কনটেন্ট হেড গৌরব বন্দ্যোপাধ্যায় এ প্রসঙ্গে বলেন, “প্রায় সকলেই মহাভারতের আখ্যান জানেন। হয় ছোটবেলায় কেউ দাদু-ঠাকুমার কাছ থেকে শুনেছে। অথবা নিজেরাও পড়েছে। কিন্তু এরকমও অনেকে আছেন যারা এই মহাকাব্যের আখ্যান শোনেননি। তাই বিশ্বের দরবারে মহাভারতের কাহিনী পৌঁছে দিতেই আগামী বছর মহাভারত স্ট্রিম করার পরিকল্পনা করেছি আমরা”।

১৯৮৮ থেকে ১৯৯০, বি আর চোপরা নির্মিত মহাভারত, তার পরে আবার ১৯৯৭, তার পরে আবার ২০১৩, প্রতিবারেই ভীষণ ভাবে দর্শকদের মন কেড়েছে মহাভারত, ওই মহাকাব্য দেখার জন্য রাস্তাঘাট ফাঁকা হয়ে যাওয়ার উদাহরণও রয়েছে। বলাই বাহুল্য ব্যাপক হিট হয়েছিল বি আর চোপরা র নির্মিত ওই সিরিজ টি। ডিজনি প্লাস হটস্টারে আজও দেখা যায় সিরিজটি। তবে মহাভারতের এই নতুন রূপটি প্রথম বার ওটিটি প্ল্যাটফর্মের জন্য নির্মিত হচ্ছে। দর্শকের কতটা পছন্দ হবে এখন সেটাই দেখার।

Share this page:

Leave a Reply

Your email address will not be published.

-Advertisement-