-Advertisement-

অভিনেতা, পরিচালক, এবং এবার প্রযোজক, মুক্তি পেল শ্রীলেখা মিত্রর ছবি “এবং ছাদ”

বিনোদন

প্রিয়াঙ্কা আইচ ভৌমিক, সংবাদ ভাস্কর বিনোদন ডেস্ক : ‘২৫ সেপ্টেম্বর বাবা চলে গিয়েছিল আগের বছর। তিথি অনুসারে আজ একবছরের কাজ। পিতৃপক্ষেই পিতার কাজ আর আজ অদ্ভুতভাবে আমার পরিচালিত ছবি নন্দনে। এটা কাকতালীয় না অন্য কিছু?’

-Advertisement-


সকালে ফেসবুকে বাবার কাজের সময়ের নিজের ভাই ও নিজের ছবির সাথে এমনটাই লিখে পোস্ট করেন অভিনেত্রী তারপরে বাবার বাৎসরিকের কাজ সেরে, বিকেলে প্রিমিয়ারে যান শ্রীলেখা।

প্রযোজক হিসেবে হাতেখড়ি শ্রীলেখার এই ছবি দিয়ে। এটির পরিচালনাও করেছেন তিনি। গত বুধবার মুক্তি পেল ‘এবং ছাদ’। এই ছবির পরিচালনা, প্রযোজনা, অভিনয় সবকিছু করেছেন শ্রীলেখা।

-Advertisement-

আর বাবার প্রথম মৃত্যুবার্ষীকির দিনই তা দেখানো হল নন্দনে। স্বল্পদৈর্ঘ্যের এই ছবি জুড়ে সরোদের সুর আর ছাদে কাটানো বাঙালি জীবনের কিছু টুকরো কোলাজ। ছবিতে নতুন মুখের পাশাপাশি রয়েছেন ছোটপর্দার জনপ্রিয় অভিনেতা প্রীতম দাস।

-Advertisement-

এক গৃহবধূর চরিত্রে অভিনয় করছেন শ্রীলেখা। টুকরো টুকরো ফ্রেমে নানান মুহূর্তের আবেশ উঠে এসেছে এই ছবির হাত ধরে। রয়েছে ভিন্ন বয়েসের গল্প। আত্মউপলব্ধি…আত্মকথন।

সাউথ এশিয়ান শর্ট ফিল্ম ফেস্টিভ্যালের প্রতিযোগিতা বিভাগে মনোনীত হয়েছে শ্রীলেখার এই ছবিটি। প্রসঙ্গত, সদ্য আন্তর্জাতিক স্তরেও প্রশংসা পেয়েছে শ্রীলেখার ‘ওয়ান্স আপঅন এ টাইম ইন কলকাতা’।

পরিচালক শ্রীলেখা মিত্র জানিয়েছেন তিনি শুধুমাত্র অভিনয়ের গণ্ডির মধ্য়ে আর নিজেকে আটকে রাখবেন না। তাই ইদানীং তিনি মন খুলে গল্প লেখাও শুরু করেছে। ‘এবং ছাদ’ ছবিটিও তাঁর সেরকমই একটি প্রচেষ্টা।

এই নিয়ে তাঁর দ্বিতীয় পরিচালনা এটা। এর আগে ‘বিটার হাফ’ নামে একটি সিনেমা পরিচালনা করেছিলেন। যার স্ক্রিনিং হয়েছিল বেঙ্গালুরু ও ঔরঙ্গাবাদের চলচ্চিত্র উৎসবে। সেরা ছবি ও সেরা অভিনেত্রীর পুরস্কারও পেয়েছিলেন তিনি। 

বাবাকে নিয়ে এর আগেও একধিক পোস্ট শেয়ার করেছেন শ্রীলেখা। শ্রীলেখা জানালেন, ‘আসলে বাবা তো শুধু আমার বাবা ছিলেন না, ছিলেন বন্ধুও। আজ যদি বাবা বেঁচে থাকতেন কী যে খুশি হতেন কাউকে বলে বোঝাতে পারব না।’

নিজের ইউটিউব চ্যানেলে ট্রেলার আপলোড করেছেন শ্রীলেখা মিত্র। অবশেষে, আজ নন্দনে  স্ক্রিনিং হল ‘এবং ছাদ’-এর। যেখানে ছবির কলাকুশলীদের সঙ্গে উপস্থিত হয়েছিলেন বেশ কিছু সিনেপ্রেমী দর্শকও।

Share this page:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

-Advertisement-