-Advertisement-

অবশেষে গ্রেফতার প্রাক্তন মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি কল্যাণময় বন্দ্যোপাধ্যায়

এক নজরে

সংবাদ ভাস্কর ডিজিটাল ডেস্ক : এস.এস.সি. মামলায় দীর্ঘ জিজ্ঞাসাবাদের পর সি.বি.আই. এর হাতে গ্রেপ্তার প্রাক্তন মধ্যশিক্ষা পর্ষদ সভাপতি কল্যানময় গঙ্গোপাধ্যায়

-Advertisement-

এস.এস.সি. নিয়োগ দুর্নীতিতে বারবার তলব করে জিজ্ঞাসাবাদ করার পর বেশ কিছুদিন অপেক্ষা করে অবশেষে সি.বি.আই গ্রেপ্তার করলো প্রাক্তন মধ্যশিক্ষা পর্ষদ সভাপতি কল্যানময় গঙ্গোপাধ্যায়কে।


স্কুল সার্ভিস দুর্নীতির প্রেক্ষিতে বৃহস্পতিবার একটা বড় পদক্ষেপ গ্রহন করলো সি.বি.আই.। এদিন কল্যানময়কে জিজ্ঞাসাবাদের জন্য নিজাম প্যালেসে ডেকে পাঠিয়ে ছিল কেন্দ্রীয় তদন্ত এজেন্সি।

-Advertisement-

বিকালবেলায় তাকে কাগজের তাড়া হাতে নিজাম প্যালেসে ঢুকতে দেখা যায়। তার একটু পরেই সি.বি.আই. এর পক্ষ থেকে কল্যানময়কে গ্রেপ্তারের কথা জানানো হয়। সন্ধ্যা ৬.১০ নাগাদ তাকে নিজাম প্যালেস থেকে বার করে মেডিক্যাল পরীক্ষার জন্য নিয়ে যাওয় হয়। শুক্রবার তাকে আদালতে পেশ করা হবে।

-Advertisement-

দীর্ঘ ১০ বছর ধরে মধ্যশিক্ষা পর্ষদের চেয়ারম্যান ছিলেন কল্যানময় গঙ্গোপাধ্যায়। কল্যানময়কে পদে রেখে দুর্নীতি করার উদ্দেশ্যে সরকার আইন পর্যন্ত বদল করেছিলো বলে বিরোধীদের অভিযোগ। বিশ্বস্ত সূত্রে পাওয়া খবর অনুযায়ী গ্রুপ-সি ও গ্রুপ-ডি পদে নিয়োগ সংক্রান্ত দুর্নীতির অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে কল্যানময়কে।

প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের প্রিয়পাত্র বলে শিক্ষামহলে পরিচিত এই কল্যানময়। তাৎপর্যপূর্ণ খবর হলো এদিন একদিকে যখন কল্যানময়কে গ্রেপ্তারির তোড়জোড় চলছে অন্যদিকে তখন সি.বি.আই. জেলে গিয়ে পার্থ চট্টোপাধ্যায়কে জেরা করার উদ্যোগ নিচ্ছে। এক্ষেত্রে কল্যানময়কে গ্রেপ্তার ও পার্থ চ্যাটার্জীকে পুনরায় জেরা করার পর তদন্ত কোন দিকে গড়ায় সেটাই দেখার।

Share this page:

Leave a Reply

Your email address will not be published.

-Advertisement-