-Advertisement-

‘বীরত্ব’ – এর বাস্তবতা ফুটিয়েতুলতে যৌণ পল্লীতে রাত্রি যাপন অভিনেত্রীর

বিনোদন

প্রিয়াঙ্কা আইচ ভৌমিক, সংবাদ ভাস্কর বিনোদন ডেস্ক : বাংলাদেশের সিনেমার নায়িকা নিপুণ আক্তার! শুক্রবার বাংলাদেশের সিনেমা হলে মুক্তি পাচ্ছে ‘বীরত্ব’। সাইদুল ইসলাম রানা পরিচালিত এই সিনেমায় একজন যৌনকর্মীর চরিত্রে দেখা যাবে তাঁকে। ওই সিনেমার শ্যুটিং-এর জন্য এবং যৌনকর্মীদের জীবনযাপন কাছ থেকে দেখার জন্য টানা পাঁচদিন বাংলাদেশের রাজবাড়ি এলাকায় যৌনপল্লীতে কাটিয়েছেন নিপুণ।

-Advertisement-

অভিনয়ের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন এই অভিনেত্রী। নিপুণকে দীর্ঘদিন পরে পর্দায় দেখা যাবে ‘বীরত্ব’ সিনেমাতে। নিপুণ জানান, এই সিনেমায় কাজ করতে গিয়ে তাঁর অন্যরকম অভিজ্ঞতা হয়েছে। তিনি জানান, নিষিদ্ধপল্লীতে কাজ করা একটা অন্যরকম অভিজ্ঞতা।

এই সিনেমায় তাঁকে দেখা যাবে একজন যৌনকর্মীর চরিত্রে। যে জীবনে সব হারিয়েও বেঁচে থাকার স্বপ্ন দেখে। তিনি বলেন, “আমার বিশ্বাস আমার চরিত্রটি অনেক অসহায় নিপীড়িত মেয়েদের স্বাভাবিক জীবনে ফিরতে সাহায্য করবে। তাদের মনে নতুন আশা জাগাবে। তারা নতুন করে বাঁচতে চাইবে।” তাঁর মতে, এই রকম কোন চরিত্রে অভিনয় করতে হলে বাস্তব ফুটিয়ে তুলতে হয়। সেই কারণেই একেবারে কাছে গিয়ে যৌনপল্লীকে দেখা দরকার।

-Advertisement-

সাইদুল ইসলাম রানা পরিচালিত ‘বীরত্ব’ সিনেমায় নায়ক-নায়িকার ভূমিকায় আছেন মামনুন হাসান ইমন ও নবাগত নিশাত নাওয়ার সালওয়া। তাঁদেরকে দেখা যাবে চিকিৎসকের ভূমিকায়। মিস ওয়ার্ল্ড বাংলাদেশের মঞ্চ থেকে এসেছেন নিশাত নাওয়ার সালওয়া।

-Advertisement-

এছাড়া ভিলেনের রোলে অভিনয় করেছেন ইন্তেখাব দিনার। পুলিশ অফিসারের চরিত্রে আছেন শতাব্দী ওয়াদুদ। আরও আছেন বড়দা মিঠু ও জয়ন্ত চট্টোপাধ্যায়সহ অনেকে। নিপুণের সঙ্গে একজন দালালের ভূমিকায় দেখা যাবে ছোটপর্দার অভিনেতা আহসান হাবীব নাসিমকে।

বাংলাদেশের সিনেমার অন্যতম নায়ক শাকিব খান, ‘বীরত্ব’ মুক্তির আগেই এই সিনেমার অভিনেতা এবং পরিচালককে শুভেচ্ছা জানিয়েছেন তিনি, সেইসঙ্গে দর্শকদের হলে গিয়ে এই সিনেমাটি দেখার আহ্বান জানান তিনি। সোশ্যাল মিডিয়াতে তিনি লেখেন, “সামনে নানান ধরনের গল্পে আরও ভালো ভালো সিনেমা মুক্তির অপেক্ষায় আছে। সবাই সিনেমা হলে গিয়ে সিনেমা দেখুন, বাংলা সিনেমার সাথে থাকুন। জয় হোক বাংলা সিনেমার।”

বাংলাদেশে এখন বেশ কিছু নতুন ধরনের সিনেমা হচ্ছে। যার ফলে আবার হলমুখী হচ্ছেন দর্শকরা। সম্প্রতি মুক্তি পেয়েছে ‘পরাণ ও হাওয়া’। সেই সিনেমা বক্স অফিসে হিট। নিপুণের মতে, বীরত্ব সিনেমাও একই রকমভাবে পছন্দ করবে দর্শকরা।

Share this page:

Leave a Reply

Your email address will not be published.

-Advertisement-