-Advertisement-

মকর সংক্রান্তি উপলক্ষে কাঁকসার সিলামপুরে পুণ্যার্থীদের মকর স্নান

দুর্গাপুর

মনোজিৎ গোস্বামী, কাঁকসা, সংবাদ ভাস্কর : মকর সংক্রান্তি উপলক্ষে রবিবার সকাল থেকে কাঁকসার সিলামপুরে দামোদর নদের পাড়ে মকর স্নান করার জন্য সকাল থেকেই ভিড় জমিয়েছেন ভক্তরা।কাঁকসা সহ পানাগড় ও আশেপাশের বহু গ্রামের মানুষ দামোদর নদে মকরের পূর্ণ স্নান সারেন।যদিও আগে থেকেই দুর্গাপুর ব্যারেজ থেকে দামোদর নদে জল ছাড়ার পরিমাণ কম রাখা হয় এর ফলে দামোদর নদে জলের স্রোত তেমন না থাকলেও গোটা দামোদর নদের ঘাটের চার পাশে কড়া নজরদারিতে মোতায়ন রয়েছেন কাঁকসা থানার পুলিশ।

-Advertisement-

স্থানীয় সূত্রে জানা গেছে প্রতি বছরই মকর স্নানে কোনো না কোনো বড় দুর্ঘটনা ঘটে।যার কারণে পুলিশ গভীর জলে নামতে বারণ করে সকলকে।গত দু’বছর করোনার জন্য তেমনভাবে মকর স্নানের ভিড় দেখা যায়নি। তবে এবছর বেলা বারার সাথে সাথেই মকর স্নানের জন্য ভিড় বাড়তে থাকে সিলামপুর সংলগ্ন দামোদর ঘাটে।

অপরদিকে অজয় নদের তীরে প্রাচীনকাল থেকেই জয়দেব মেলার আয়োজন হয়ে আসছে।মকর সংক্রান্তির পূর্ণ স্নানের পাশাপাশি প্রতিবছর কয়েক লক্ষ মানুষ ভিড় জমান এই মেলায়।রবিবার ভোর থেকে দুর্গাপুরের কাঁকসার শিবপুর সংলগ্ন অজয় নদে পূর্ণ স্নানের জন্য উপচে পড়ে ভক্তদের ভিড়।অজয় নদে পূর্ণ স্নান সেরে অনেকেই জয়দেব মেলায় ভির জমান।

-Advertisement-

একদিকে পশ্চিম বর্ধমান জেলার কাঁকসা ব্লকের বাসিন্দারা সহ আশেপাশের এলাকার মানুষেরা যেমন ভিড় জমান মকর স্নানের জন্য,অপরদিকে বীরভূম জেলার মানুষেরা ভিড় জমান অজয় নদের অপর প্রান্তে।কোনরকম অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে তাই গোটা এলাকায় সিসিটিভি ক্যামেরা লাগানো হয় আগে থেকেই। ভোর থেকে কড়া নজরদারিতে মোতায়েন থাকেন একদিকে কাঁকসা থানার পুলিশ,অপর দিকে বীরভূম জেলার পুলিশ।মনোজিৎ গোস্বামী, কাঁকসা

-Advertisement-
Share this page:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

-Advertisement-