দেশের খবরশিরোনাম এই মুহূর্তে

Delivery Authentication Code এর মাধ্যমে নভেম্বর থেকে বাড়ি বাড়ি গ্যাস দেওয়া হবে –

সংবাদ ভাস্কর নিউজ ডেস্ক : আগামী ১ নভেম্বর থেকে নতুন নিয়মে গ্রাহকদের বাড়িতে গ্যাস ডেলিভারি করা হবে । এবার থেকে বাড়িতে গ্যাস পৌঁছে দেওয়ার সময় একটি ওটিপি র প্রয়োজন পড়বে । এ রকমই নিয়ম জারি করল কেন্দ্রীয় সরকার ।

কেন্দ্র সরকারের মতে , যখন কেউ গ্যাস বুক করবে , তখন তিনি একটি কোড পাবেন তার মোবাইল নম্বরে । গ্যাস ডেলিভারি করতে আসে সেই ব্যক্তিকে আপনার মোবাইলে আসা কোডটি দেখাতে হবে , তারপর ডেলিভারি ম্যান যাচাই করে দেখবে যে গ্যাসটি সত্যিই সেই ব্যক্তির নামে নাকি অন্য কোনো ভুল জায়গায় চলে এসেছে । সে যাচাই করে সন্তুষ্ট হলে তবে গ্রাহক সেই গ্যাস সিলিন্ডার পাবেন ।

আসলে গ্যাস সিলিন্ডার চুরি যাওয়া , অন্য কাস্টমারের গ্যাস সিলিন্ডার অন্য আরেকজনকে বেচে দেওয়া , এই সমস্ত কিছু বন্ধ করতেই এই ব্যবস্থা নিচ্ছে কেন্দ্র সরকার । যদি কোনও গ্রাহকের মোবাইল নম্বর আপডেট করা না থাকে গ্যাস রেজিস্ট্রেশনে , তাহলে ডেলিভারি পার্সন এর কাছে থাকা একটি অ্যাপ্লিকেশনের মাধ্যমে আপনার মোবাইল নাম্বার তৎক্ষণাৎ আপডেট করে দিতে পারবে ।

দেশের ১০০ টি স্মার্ট সিটিতে চালু হচ্ছে এই প্রক্রিয়া । পরীক্ষামূলকভাবে এই প্রক্রিয়াতে সুবিধা হলে তবেই দেশের অন্যত্র এর প্রসার বাড়ানো হবে । তবে এই প্রক্রিয়া শুধুমাত্র ব্যবহার করা হবে ঘরোয়া সিলিন্ডার ব্যবহারের ক্ষেত্রে ।

SRC

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button