Technologyবিনোদনশিরোনাম এই মুহূর্তে

OTT Platform এ যৌনতা বন্ধ করতে চলেছে সরকার –

সংবাদ ভাস্কর নিউজ ডেস্ক : করোনার জন্য গোটা বিশ্বে সিনেমামহলে খুব চাপের সৃষ্টি হয়েছে । বেশিরভাগ প্রযোজক , নির্মাতা ,অভিনেতারা এই মহামারীর দৌলতে সিনেমা হল বন্ধ থাকার জন্য বাধ্য হয়ে একপ্রকার ডিজিটাল প্ল্যাটফর্মে তাদের সিনেমাগুলোকে রিলিজ করছে ।

কিন্তু একটা জিনিস খেয়াল করে দেখা যাচ্ছে , এখনকার বাজারে সিনেমাকে আধুনিক করতে বা দর্শকের মন আকর্ষণ করতে যৌনতাকে অবাধভাবে প্রদর্শন করতে পিছপা হচ্ছেন না পরিচালকরা । বেশিরভাগ ছবিতে যৌনতার মাত্রা এতটাই ছাড়িয়ে যায় যে সেন্সরবোর্ড সেখানে কাঁচি চালাতে বাধ্য হয় । এবার এইসমস্ত কার্যক্রম বন্ধ করতে সম্প্রতি এক নতুন উদ্যোগ নিলো কেন্দ্রীয় সরকার ।

গতকাল অর্থাৎ ১১ ই নভেম্বর ভারতের সমস্ত ডিজিটাল মিডিয়া ও প্ল্যাটফর্মকে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অধীনে এনেছে । জি-নিউজ সূত্রে বলা হয়েছে , আইন সংশোধনের ফলে দেশটির সব অনলাইন মিডিয়া, ওটিটি প্ল্যাটফর্ম কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের আওতায় এসেছে ।

যার ফলে দেশের সমস্ত ছোট মাঝারি ডিজিটাল নিউজ মিডিয়া যেমন একদিকে সরকারি মান্যতা পেল । অপরদিকে সোশ্যাল মিডিয়ায় আসতে থাকা যেকোনো ভুয়ো সাইটের খবর ও OTT Platform এ শর্টফিল্মে অধিকতম যৌনতা দর্শনের উপর নিয়ন্ত্রণ করা যাবে বলে মত বিশেষজ্ঞদের ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button